ম্যানচেস্টারে হামলাকারীরা ‘মানবজাতির শত্রু’: খালেদা

যুক্তরাজ্যের ম্যানচেস্টারে ইনডোর স্টেডিয়ামের কনসার্টে বিস্ফোরণের ঘটনায় জড়িতদের ‘সমগ্র মানবজাতির শত্রু’ হিসেবে আখ্যায়িত করেছেন বিএনপি চেয়ারপারসন খালেদা জিয়া।

জ্যেষ্ঠ প্রতিবেদকবিডিনিউজ টোয়েন্টিফোর ডটকম
Published : 23 May 2017, 11:28 AM
Updated : 23 May 2017, 11:28 AM

মঙ্গলবার এক বিবৃতিতে তিনি ঘটনার নিন্দা জানানোর পাশাপাশি অনেক মানুষ হতাহত হওয়ায় যুক্তরাজ্যবাসীর প্রতি দলের পক্ষ থেকে সহমর্মিতাও জানান।

যুক্তরাজ্যের ম্যানচেস্টারের একটি ইনডোর স্টেডিয়ামে সোমবার রাতে মার্কিন পপ তারকা আরিয়ানা গ্রান্ডের কনসার্টে বিস্ফোরণের ওই ঘটনায় শিশুসহ অন্তত ২২ জন নিহত হন, আহত হয়েছেন অন্তত ৫৯ জন।

বিস্ফোরণের ওই ঘটনাকে সন্ত্রাসী হামলা বলে মনে করছে যুক্তরাজ্যের পুলিশ। 

বিবৃতিতে খালেদা জিয়া বলেন, “যুক্তরাজ্যের ম্যানচেস্টারে সন্ত্রাসীদের বোমা হামলায় অসংখ্য মানুষের হতাহতের ঘটনায় আমি গভীরভাবে ব্যথিত হয়েছি। একের পর এক এই ধরনের সন্ত্রাসী ঘটনা বিশ্বব্যাপী সংঘটিত হয়েই চলেছে। আমরা বলতে চাই, যেকোনো ধরনের সন্ত্রাসী কর্মকাণ্ড মানবতার পরিপন্থি কাজ- সন্ত্রাসীরা সমগ্র মানবজাতির শক্র।

“আমি দৃঢ়ভাবে আশাবাদী যুক্তরাজ্য সরকার ধৈর্যের সঙ্গে পরিস্থিতি মোকাবেলা করবে এবং সন্ত্রাসীদের খুঁজে বের করে দৃষ্টান্তমূলক শাস্তি নিশ্চিত করতে সক্ষম হবে।”

 ‘দুঃখজনক, হৃদয়বিদারক ও শোকাবহ’ এ ঘটনায় যুক্তরাজ্যবাসীর প্রতি দলের সহমর্মিতা প্রকাশ করে খালেদা জিয়া বলেন, “আমি অসংখ মানুষের হতাহতের ঘটনায় গভীর শোক ও দুঃখ প্রকাশ করছি এবং নিহতদের আত্মার শান্তি ও আহতদের সুস্থতা কামনা করছি।”

বিএনপি চেয়ারপারসন এ ঘটনাকে ‘মানবজাতির জন্য অশনি সংকেত’ বলেও উল্লেখ করেন।

প্রধানমন্ত্রী শেখ হাসিনাও ম্যানচেস্টারে ভয়াবহ বিস্ফোরণে হতাহতের ঘটনার নিন্দা ও গভীর শোক প্রকাশ করেছেন।