চট্টগ্রাম জেলা পরিষদ ভোটে প্রার্থী শুধু আওয়ামী লীগের

চট্টগ্রাম জেলা পরিষদ নির্বাচন থেকে সরে দাঁড়িয়েছেন বিএনএফের প্রার্থী নারায়ণ রক্ষিত। ফলে চেয়ারম্যান পদে আওয়ামী লীগ প্রার্থী এম এ সালামের আর কোনো প্রতিদ্বন্দ্বী থাকল না।

চট্টগ্রাম ব্যুরোবিডিনিউজ টোয়েন্টিফোর ডটকম
Published : 5 Dec 2016, 12:10 PM
Updated : 5 Dec 2016, 12:50 PM

সোমবার চট্টগ্রামের জেলা প্রশাসক ও রিটার্নিং কর্মকর্তা মো. সামসুল আরেফিনের কাছে প্রার্থিতা প্রত্যাহারের আবেদন জমা দেন নারায়ণ।

এসময় চট্টগ্রাম দক্ষিণ জেলা বিএনএফ সভাপতি নারায়ণ রক্ষিতের সঙ্গে ছিলেন চট্টগ্রাম জেলা সভাপতি জয়নাল আবেদীন কাদেরী এবং দক্ষিণ জেলার সাধারণ সম্পাদক রতন কৃষ্ণ ধর।

জেলা প্রশাসকের কক্ষে নারায়ণ রক্ষিত সাংবাদিকদের বলেন, “আওয়ামী লীগ ও বিএনএফ একে অপরের সহযোগী। মাননীয় প্রধানমন্ত্রীকে সম্মান জানিয়ে প্রার্থিতা প্রত্যাহার করছি।”

সংবাদকর্মীদের সামনেই তিনি প্রার্থিতা প্রত্যাহারের আবেদনে স্বাক্ষর করে জেলা প্রশাসকের কাছে জমা দেন।

প্রার্থিতা প্রত্যাহারে কোনো চাপ ছিল কি না- জানতে চাইলে বিএনএফ জেলা সভাপতি জয়নাল আবেদীন কাদেরী বলেন, “বিএনএফ জোটে আছে। কোনো চাপ নেই।”

নারায়ণ রক্ষিত বলেন, “কেউ আমাকে কোনো চাপ দেয়নি। আমি সজ্ঞানে প্রার্থিতা প্রত্যাহার করছি। আমি আগেও দুই বার জাতীয় সংসদ নির্বাচন এবং একবার আনোয়ারা উপজেলা চেয়ারম্যান পদে নির্বাচন করেছি।”

জেলা প্রশাসকের কক্ষে সে সময় উপস্থিত ছিলেন উত্তর জেলা আওয়ামী লীগের শিক্ষা ও মানবসম্পদ বিষয়ক সম্পাদক বেদারুল আলম চৌধুরী বেদার। বাইরে ছিলেন উত্তর জেলা আওয়ামী লীগের সহ-সভাপতি ও মিরসরাই উপজেলার সাবেক চেয়ারম্যান গিয়াস উদ্দিন।

জেলা প্রশাসক কার্যালয়ে উপস্থিতির বিষয়ে জানতে চাইলে বেদারুল বলেন, ব্যক্তিগত কাজে তিনি জেলা প্রশাসকের সঙ্গে দেখা করতে এসেছেন।

নারায়ণ রক্ষিত জেলা প্রশাসকের কার্যালয় থেকে বেরিয়ে যাওয়ার পর সিঁড়িতে উত্তর জেলা আওয়ামী লীগের কোষাধ্যক্ষ এহছানুল হায়দার চৌধুরী বাবুলকেও দেখা গেছে।

জানতে চাইলে ‘অন্য কাজে এসেছেন’ বলে নিজের কাছে থাকা কিছু কাগজপত্র দেখান তিনি।

চট্টগ্রাম জেলা নির্বাচন কর্মকর্তা খোরশেদ আলম বিডিনিউজ টোয়েন্টিফোর ডটকমকে বলেন, “চেয়ারম্যান পদে দুজন মনোনয়নপত্র জমা দিয়েছিলেন। একজন প্রত্যাহার করলে প্রার্থী থাকেন শুধু একজন।

“১১ ডিসেম্বর মনোনয়ন বাছাই হবে। সব ঠিক থাকলে এরপরই উনাকে (এম এ সালাম) বিনা প্রতিদ্বন্দ্বিতায় জয়ী ঘোষণা করা হতে পারে।”