তারেকের বিরুদ্ধে ‘সাজানো’ অভিযোগপত্র: বিএনপি

দলের পুনর্গঠনে বাধা দিতেই সরকার তারেক রহমানের বিরুদ্ধে ‘সাজানো’ অভিযোগপত্র দিয়েছে বলে অভিযোগ করেছে বিএনপি।

জ্যেষ্ঠ প্রতিবেদকবিডিনিউজ টোয়েন্টিফোর ডটকম
Published : 26 August 2015, 11:07 AM
Updated : 26 August 2015, 11:52 AM

বুধবার এক সংবাদ সম্মেলনে বিএনপির মুখপাত্র আসাদুজ্জামান রিপন এই কথা বলেন।

তিনি বলেন, “তারেক রহমানের বিরুদ্ধে আনা অভিযোগ সরকারের প্রতিহিংসা ছাড়া আর কিছুই নয়। ওই অভিযোগ বানোয়াট ও কল্পিত, যার সঙ্গে সত্যের লেশমাত্র নেই।’

“এটা পরিষ্কার হয়ে উঠেছে, বিএনপি জাতীয় কাউন্সিল করার উদ্দেশ্যে দলকে পুনর্গঠনের যে প্রস্তুতি নিচ্ছে, তাকে বাধাগ্রস্ত করতেই বেগম খালেদা জিয়া ও তারেক রহমানকে হুকুমের আসামি করা হচ্ছে। আমরা মনে করি- এসব মামলা, অভিযোগপত্র প্রদান এবং অভিযোগপত্রের নাটক তৈরি তার অংশ বিশেষ।”

গাজীপুরে নাশকতার মামলায় তারেকের বিরুদ্ধে পুলিশের অভিযোগপত্র দেওয়ার বিষয়ে দলীয় অবস্থান জানাতে নয়া পল্টনে দলের কেন্দ্রীয় কার্যালয়ে এই সংবাদ সম্মেলন হয়।

গত ২১ জানুয়ারি হরতালের মধ্যে গাজীপুরে একটি বাসে আগুন দেওয়ার ঘটনায় করা মামলায় মঙ্গলবার বিএনপির সিনিয়র ভাইস চেয়ারম্যান তারেক রহমানসহ ৩২ জনকে আসামি করে অভিযোগ দেয় পুলিশ।

তারেকের সঙ্গে তার ব্যক্তিগত সহকারী লুৎফর রহমান বাদল ও গাজীপুরের বরখাস্ত মেয়র এমএ মান্নানের ছেলে মঞ্জুরুল আহসান রনিকেও আসামি করা হয়েছে।

অভিযোগপত্র দেওয়ার পর সংবাদ সম্মেলন করে সাংবাদিকদের বিস্তারিত জানান গাজীপুরের পুলিশ সুপার মোহাম্মদ হারুণ অর রশীদ।

রিপন বলেন, “এতদিন পর তারেক রহমানের বিরুদ্ধে মামলার অর্থ হচ্ছে, সরকার চায় না- বিএনপি শক্তিশালী হউক, সংগঠিত হউক, স্বাভাবিক গণতান্ত্রিক কার্যক্রমে নিয়োজিত থাকুক এবং একটি কার্যকর বিরোধী দলের ভূমিকা পালন করুক।”

গাজীপুরের পুলিশ সুপারের সংবাদ সম্মেলনকে ‘নজিরবিহীন’ অভিহিত করে আসাদুজ্জামান রিপন বলেন, “আমরা মনে করি, সরকারের প্রশাসন ও আইনশৃঙ্খলা বাহিনীর মধ্যে কিছু দলবাজ ও মতলববাজ ব্যক্তি রয়েছে।

“তারা সরকারের প্রতিপক্ষ হিসেবে বিবেচিত রাজনৈতিক দলকে হেয় প্রতিপন্ন করে তাদের নিজস্ব স্বার্থ ও উচ্চাকাঙ্ক্ষাকে চরিতার্থ করতে চায়। এতে গণতন্ত্র ক্ষতিগ্রস্ত হচ্ছে।”

তারেকের বক্তব্য-বিবৃতি প্রচারে উচ্চ আদালতের নিষেধাজ্ঞার কথা উল্লেখ করে তিনি বলেন, “এ অবস্থায় তার (তারেক রহমান) বিরুদ্ধে অভিযোগপত্র প্রদানের পর এর বিচারিক প্রক্রিয়া নিঃসন্দেহে একপেশে হওয়ার আশঙ্কা রয়েছে। তিনি যে ন্যায় বিচার পাবেন না- সে বিষয়টি এখন স্পষ্ট হয়ে উঠেছে।”

সংবাদ সম্মেলনে রিপনের সঙ্গে ছিলেন দলের ভাইস চেয়ারম্যান আলতাফ হোসেন চৌধুরী, সাংগঠনিক সম্পাদক ফজলুল হক মিলন প্রমুখ।