রানভির সিং-এর অজানা ১০ কথা 

দিল্লী বিশ্ববিদ্যালয়ের ডানপিটে ছাত্র বিট্টু শর্মার চরিত্র দিয়ে শুরু। ২০১০ সালের সিনেমা ‘ব্যান্ড বাজা বারাত’-এর পর আর পেছনে ফিরে তাকাতে হয়নি রানভির সিংকে। পাঁচ বছরের ক্যারিয়ারে নিজেকে নিয়ে গেছেন সাফল্যের শীর্ষে।

গ্লিটজ ডেস্কবিডিনিউজ টোয়েন্টিফোর ডটকম
Published : 6 July 2015, 03:00 PM
Updated : 6 July 2015, 03:00 PM

৬ জুলাই রানভির সিং- এর বয়স হলো ত্রিশ। জন্মদিন উপলক্ষ্যে জেনে নেওয়া যাক তার সম্পর্কে দশটি তথ্য।

১. রানভির সিং এর পুরো নাম রানভির সিং ভাবনানি। শেষের পদবীটি লম্বা হওয়ায় পর্দায় সেটি ব্যবহার করেন না তিনি।

২. সম্পর্কের দিক থেকে সোনাম কাপুরের দূর সম্পর্কের মামাতো ভাই হন রানভির। সোনামের মা সুনীতা এবং রানভিরের বাবা জাগজিৎ চাচাতো ভাইবোন।

৩. ষাটের দশকের অভিনেত্রী চান্দ বুর্কে ছিলেন রানভিরের দাদি।

৪. দাদির কাছ থেকেই অভিনয়ে আসার প্রেরণা পান। এক জন্মদিনের অনুষ্ঠানে দাদির অনুরোধে ‘হাম’ সিনেমার ‘চুম্মা চুম্মা’ গানের তালে নেচেছিলেন রানভির। সেদিনই প্রথম মনে হয়েছিল, নাচ আর অভিনয়ই তার আসল আগ্রহের জায়গা।

৫. স্কুলে থাকতে শখের বসে অভিনয় করেছেন অনেক মঞ্চ নাটকে।

৬. বড় হয়ে রানভিরের মনে হয়, তারকা-পুত্র না হলে হিন্দি সিনেমায় ঢোকা সহজ নয়। তাই এক সময় তার আরেকটি আগ্রহের বিষয়, সাহিত্যে পড়াশোনার জন্য পাড়ি জমান যুক্তরাষ্ট্রে। সেখানে ইন্ডিয়ানা বিশ্ববিদ্যালয় থেকে সৃজনশীল লেখনীতে ব্যাচেলর ডিগ্রি অর্জন করেন তিনি। বিশ্ববিদ্যালয়ে পড়ার সময় অতিরিক্ত বিষয় হিসেবে অভিনয়কে বেছে নিয়েছিলেন তিনি।

৭. পড়াশোনা শেষে দেশে ফিরে বিজ্ঞাপনী সংস্থায় চাকরি নেন রানভির। বেশ কিছু দিন সহকারী পরিচালক হিসেবেও কাজ করেছেন।

৮. এই সময়ে অনেক সিনেমার জন্য অডিশন দিয়েছেন রানভির। কিন্তু কেন্দ্রীয় চরিত্রে অভিনয়ের ডাক আসছিল না কোনো ভাবেই। এক সময় হতাশ হয়ে ভাবতে শুরু করেছিলেন অভিনয় নিয়ে স্বপ্ন দেখাটা ভুল ছিল। এর মধ্যেই ২০১০ সালে ইয়াশ রাজ ফিল্মসের কাছ খেকে ‘ব্যান্ড বাজা বারাত’-এর নায়ক চরিত্রে অভিনয়ের ডাক পান।

৯. তার পছন্দের অভিনেত্রী কারিনা কাপুর।

১০. অভিনয় আর সাহিত্য ছাড়াও ভালবাসেন ফুটবল।