'জীবিতদের মধ্যে আমিই সেরা রকস্টার'

সদ্য সমাপ্ত গ্লাস্টনবারি সংগীত উৎসবে অংশ নিয়ে মার্কিন আর অ্যান্ড বি তারকা কানইয়ে ওয়েস্ট দাবি করলেন, তিনিই জীবিতদের মধ্যে ‘সেরা রকস্টার’।

গ্লিটজ ডেস্কবিডিনিউজ টোয়েন্টিফোর ডটকম
Published : 30 June 2015, 08:20 AM
Updated : 30 June 2015, 08:20 AM

ব্রিটেনের সমারসেটে হয়ে যাওয়া পাঁচ দিনের এই সংগীত উৎসব বিশ্বজুড়ে পরিচিত রক এবং ফোক ঘরানার সংগীতের জন্য। বিশ্বের সবচেয়ে বড় এই গ্রিনফিল্ড কনসার্টে এ পর্যন্ত অংশ নিয়ে এসেছেন বিশ্বের সেরা সব রক এবং ফোক ব্যান্ড ও শিল্পীরা। এমন একটি উৎসবে কানইয়ে ওয়েস্ট যেন অংশ নিতে না পারেন, সেজন্য চলতি বছর একটি পিটিশনে সই করেছিলেন এক লাখেরও বেশি মানুষ।

তাদের জবাব দিতেই যেন প্রায় দুই ঘণ্টার পরিবেশনায় নিজের গানের পাশাপাশি কানইয়ে গাইলেন  ব্রিটিশ রক ব্যান্ড কুইনের বিখ্যাত গান `বোহেমিয়ান র‌্যাপসোডি'র অংশ বিশেষ। আর তখনই তিনি বলেন, “আপনারা দেখছেন এই গ্রহে জীবিতদের মধ্যে সর্বশ্রেষ্ঠ রকস্টারকে।”

এর আগে নিজের গান ‘টাচ দ্য স্কাই', ‘স্ট্রঙ্গার’ এবং ‘গোল্ড ডিগার’ গেয়ে শোনান কানইয়ে ওয়েস্ট। দর্শকদের ধন্যবাদ জানিয়ে এক পর্যায়ে তিনি বলেন, “ধন্যবাদ আপনাদের সবাইকে আজকে রাতে আসার জন্য। ধন্যবাদ আমাকে দেখতে আসার জন্য।”

টিভি ব্যক্তিত্ব কিম কার্দাশিয়ানের স্বামী কানইয়ে ওয়েস্টের উৎসবে অংশ নেওয়া ঠেকাতে কম চেষ্টা হয়নি। উৎসবের সহ-আয়োজক এবং প্রতিষ্ঠাতা প্রতিষ্ঠাতা মাইকেল ইয়াভিসের কন্যা এমিলি ইয়াভিস জানান, কানইয়ের কারণে প্রাণনাশের হুমকিও পেয়েছেন তিনি। এরপরও “কানইযে একজন শিল্পী এবং এই মুহূর্তে সে সবচেয়ে উচ্ছ্বাসময় গান তৈরি করছে”- এই যুক্তি দিয়ে তার উৎসবে অংশ নেওয়াটা নিশ্চিত করেন তিনি।

এবারের গ্লাস্টনবারি উৎসবের অন্যতম চমক ছিল দালাই লামার উপস্থিতি। শান্তিতে নোবেল জয়ী এই তিব্বতী ধর্মগুরুকে গ্লাস্টবারির দর্শকেরা স্বাগত জানান তার ৮১ তম জন্মদিনের অভিনন্দন জানিয়ে।  চিরাচরিত হাসি দিয়ে দালাই লামা প্রত্যুত্তরে বলেন, পৃথিবীর কল্যাণ এবং বিশ্বশান্তির কথা চিন্তা করাটাই হবে জন্মদিনে মানুষের কাছ থেকে তার সেরা উপহার।