ভূমিকম্পবিধ্বস্ত নেপালে আটকা বাংলাদেশি শিল্পীরা

নেপালে প্রাণঘাতী ভূমিকম্পের পর সেখানে আটকা পড়েছেন বাংলাদেশি নাট্যকার যুবরাজ খান ও তার ইউনিটের অভিনেতা শাহরিয়ার নাজিম জয়, রুনা খান, কল্যাণ কোরাইয়া, নোমিরা আহমেদসহ আটজনের একটি দল। তবে দলের সবাই নিরাপদেই আছেন বলে সামাজিক যোগাযোগ মাধ্যম ফেইসবুকে জানিয়েছেন রুনা ও কল্যাণ।

গ্লিটজ প্রতিবেদকবিডিনিউজ টোয়েন্টিফোর ডটকম
Published : 25 April 2015, 05:16 PM
Updated : 26 April 2015, 11:52 AM

শনিবার দুপুরে ভয়াবহ ভূমিকম্পের আগে ‍যুবরাজ খান তার ইউনিট নিয়ে নেপালের নাগরকোটে পাহাড়ি এলাকায় শুটিং করছিলেন। হঠাৎ ভূমিকম্পে হতচকিত হয়ে তাদের অনেকেই বেশ আহত হয়েছেন।

রুনা খানের পারিবারিক সুত্রে জানা গেছে,  দুপুরের ভূমিকম্পের পর রুনা খানসহ বাকিদের সঙ্গে একাধিকবার যোগাযোগের চেষ্টা করেন তারা। নেটওয়ার্ক বিঘ্নিত হওয়ায় তারাও বাংলাদেশে কারও সঙ্গে যোগাযোগ করতে পারছিলেন না। বিকালে রুনার মোবাইল ফোন থেকে একটি কল আসে। তিনি জানান পাহাড় থেকে নামার সময় খানিকটা আহত হলেও তারা এখন নিরাপদে আছেন। তবে নাগরকোট থেকে তারা নিরাপদ আশ্রয়ের খোঁজে অন্যত্র সরে যাওয়ার চেষ্টা করছেন। আজ রাতের মধ্যেই তাদের সেখান থেকে সরে যাওয়ার কথা।
আজ দুপুরে নেপালে ভূমিকম্পের পর দেশটির নাগরকোট থেকে অভিনেতা কল্যাণ কোরাইয়া ফেইসবুক স্ট্যাটাসে লেখেন, “আমাদের জন্য দোয়া করবেন। আমরা সবাই অনেক বড় বিপদে আছি। নেপালে এখনো ভূমিকম্পের কবলে আছি আমরা। কিন্তু এই মুহূর্তে আমরা নিরাপদ অবস্থানে আছি। খুব শিগগির আমরা বাড়িতে ফিরে আসব।”

শেষ খবর পাওয়া অবধি, রুনা খানরা দুর্ঘটনা কবলিত এলাকা থেকে সরে এসেছেন। তারা এখন নেপালের বাংলাদেশ দূতাবাসে অবস্থান করছেন।

রোববার ভোর চারটার দিকে রুনা খান ফেইসবুকে চেক-ইন দিয়ে লেখেন, “আমরা বাংলাদেশ এম্বাসিতে খুব অনিশ্চয়তায় আছি।প্রচন্ড শীতে খোলা আকাশের নিচে রাত কাটাচ্ছি। শুধু আমরা না পুরো নেপালবাসী… নেপালে ২ দিন জরুরী অবস্থা...৮০ বছরে নেপালে সবচেয়ে ভয়াবহ দুরাবস্থা। জীবনের ভয়াবহতম সময়..আমি আহত....সবাই দোয়া করবেন আমাদের জন্য...”

যুবরাজ খানের ঈদের নাটক ‘হলিডে’র শুটিংয়ের জন্য গত ২০ এপ্রিল নেপালে যান অভিনেতা শাহরিয়ার নাজিম জয়, কল্যাণ কোরাইয়া, রুনা খান, নোমিরাসহ ইউনিটের কলাকুশলীরা।