আসছে টিন এইজ স্পাইডার-ম্যান

‘স্পাইডার-ম্যান’ এবং ‘দ্য আমেইজিং স্পাইডার-ম্যান’-এর পর মার্ভেল এই সুপারহিরোকে আবারও আনছে নতুন রূপে । মার্ভেল স্টুডিও প্রেসিডেন্ট কেভিন ফেইজ জানিয়েছেন, এবারের স্পাইডারম্যান হবেন ১৫-১৬ বছর বয়সী এক কিশোর।

গ্লিটজ ডেস্কবিডিনিউজ টোয়েন্টিফোর ডটকম
Published : 13 April 2015, 08:47 AM
Updated : 13 April 2015, 08:47 AM

মার্ভেলের নতুন ‘স্পাইডার-ম্যান’ সিরিজের ঘোষণা আসার পর থেকেই ভক্তমহলে গুঞ্জন চলছিল, মূল স্পাইডার-ম্যান, অর্থাৎ পিটার পার্কারের উত্তরসুরী মাইলস মোরালেসই হয়তো হতে যাচ্ছেন এবারের সিরিজের কেন্দ্রীয় চরিত্র। কিন্তু কেভিন ফেইজ জানালেন, এবারের সিরিজেও নায়কের আসনে থাকছেন পিটার পার্কারই। এবার দেখানো হবে কিশোর পিটারের হাইস্কুল জীবন।

ফেইজ বলেন, “বয়সের উপর নির্ভর করেই অভিনেতা নির্বাচন করা হবে। তবে সে কে, এখনও আমি জানি না। পিটার পার্কারের ওই সময়ের বয়স অনুযায়ী, আমি বলবো, ১৫-১৬ বছর বয়সটাই সঠিক।”

এর আগের দুই সিরিজে টবি ম্যাকগুয়্যার এবং অ্যান্ড্রু গারফিল্ড স্পাইডার-ম্যানের ভূমিকায় অভিনয় করেছেন। এই দুই সিরিজেই শুরুতে স্পাইডার-ম্যানকে দেখা যায় হাইস্কুলপড়ুয়া এক কিশোর হিসেবে। তবে ফেইজ বললেন, নতুন সিরিজটিতে পাাঁচটি সিনেমা রাখার পরিকল্পনা করছেন তারা আর পিটার পার্কারের হাইস্কুল জীবনকেই তুলে ধরার কথা ভাবা হয়েছে।

“আমার খুবই পছন্দের বেশ কিছু স্পাইডার-ম্যান গল্পে সে একজন হাইস্কুলের ছাত্র। আমরা ওই ক্ষেত্রটাই এখন চষে দেখতে চাই। সেই সঙ্গে বিষয়টি স্পাইডার-ম্যানকে আমাদের মার্ভেল ইউনিভার্সের অন্য যে কোনো সুপারহিরো চরিত্র থেকে একেবারেই আলাদা করে তোলে। আর এ কারণেই আমরা দেখাতে চাই, সে আসলেই কতটা অনন্য, বিশেষ করে এখন, যখন আমরা তাকে অন্য চরিত্রগুলোর পাশাপাশি উপস্থাপন করছি।”

নতুন এই স্পাইডার-ম্যানকে মার্ভেল পরিচয় করিয়ে দেবে ২০১৬ সালের ‘ক্যাপ্টেন আমেরিকা: সিভিল ওয়ার’ সিনেমায়। আর স্পাইডার-ম্যানকে নিয়ে নতুন সিরিজের প্রথম সিনেমা মুক্তি পাবে ২০১৭ সালের ২৮ জুলাই।