এ যুগের 'শাবনুর' হতে চান শিলা

ঢাকাই সিনেমায় নতুনদের জোয়ারে যুক্ত হয়েছে আরও একটি নাম। শিরিন শিলা নামের এই নবাগতা কেবল টিকে থাকতে চান না, নামতে চান এক নম্বর হওয়ার অভিযানে।

তানজিল আহমেদ জনিবিডিনিউজ টোয়েন্টিফোর ডটকম
Published : 7 April 2015, 06:31 AM
Updated : 7 April 2015, 06:31 AM

শিলার মুক্তির অপেক্ষায় থাকা সিনেমাগুলো হলো ‘মিয়া বিবি রাজি’ ও ‘মন জানে না মনের ঠিকানা’। ‘মিয়া বিবি রাজি’ সিনেমায় ‘বিবি’ শিলার ‘মিয়া’ হিসেবে রয়েছেন নবাগত সুমিত। আর ‘মন জানে না মনের ঠিকানায়’ তার বিপরীতে দেখা যাবে ‘আল্টিমেট ম্যান’ ইরফান সাজ্জাদকে।

শিলা চুক্তিবদ্ধ হয়েছেন ফিরোজ খান প্রিন্সের ‘দ্য ফাইটার’, রাজু চৌধুরীর ‘এক মিনিট’, জাকির হোসেন রাজুর ‘ভুলতে পারি না তারে’, নাসিম সাহনিকের ‘ভূতের বাড়িতে গোয়েন্দারা’, নজরুল ইসলাম খানের ‘দুনিয়া কাঁপানো প্রেম’ সিনেমায়।

কাশেম মন্ডলের ‘ক্ষণিকের ভালোবাসা’ সিনেমার মাধ্যমে অভিষেক ঘটলেও তার প্রথম মুক্তি পাওয়া সিনেমা ওয়াজেদ আলী সুমনের ‘হিটম্যান’।

শিলা অকপটেই জানালেন, ‘হিটম্যান’ সিনেমায় তাকে সঠিকভাবে দশর্কের কাছে উপস্থাপন করতে পারেননি পরিচালক। শাহীন সুমনের ‘মিয়া বিবি রাজী’ সিনেমাটি তার ক্যারিয়ারের টার্নিং পয়েন্ট হিসেবে কাজ করবে বলে মনে করেন শিলা।

সিনেমা নিয়ে নিজের পরিকল্পনার কথাও জানালেন।

“আগামীর জন্য প্রস্তুত করছি নিজেকে। আমি শুধু কেন্দ্রীয় চরিত্রে অভিনয় করতে চাই। রোমান্টিক ধারার গ্ল্যামারাস চরিত্রে অভিনয় করার ইচ্ছা বেশি। তবে অ্যাকশন ঘরানার সিনেমাতেও আমি অভিনয় করতে চাই।”

অভিনয়ের ঘাটতি যতটুকু আছে তা পুষিয়ে নিতে এখন মরিয়া হয়ে নানা কলাকৌশল রপ্ত করছেন, শিখছেন নাচ, লড়াইসহ অনেক কিছু।

অভিনয়ের ক্ষেত্রে কাউকে অনুকরন কিংবা অনুসরণ করতে চান না শিলা।

“আমি কারো মতো হতে চাই না। আমি চাই আমার মতো হতে। আমি সেই স্থান অজর্ন করতে চাই যেই স্থানে শাবনূর ছিলেন।”

২০০৩ সালে মামুন খানের ‘হরেক রঙের মন’ নাটকে শিশু শিল্পী হিসেবে অভিনয়ের মাধ্যমে যাত্রা শুরু হয় শীলার। এরপরে নিমা রহমানের ‘গুলশান অ্যাভিনিউ’, সালাউদ্দিন লাভলুর ‘বনবালা’, সাদেক সিদ্দিকীর ‘রঙের সংসার’, সালাউদ্দিন লাভলুর ছয় পর্বের ধারাবহিক নাটক ‘হিরো’, অনিরুদ্ধ রাসেলের ধারাবাহিক ‘জন্ডিস’ সহ বেশ কিছু খণ্ড ও ধারাবাহিক নাটকেও অভিনয় করেছেন তিনি।