অবশেষে 'আয়নাবাজি’ নিয়ে অমিতাভ

বিজ্ঞাপন ও নাট্যনির্মাতা অবশেষে অমিতাভ রেজা অবশেষে পূর্ণদৈর্ঘ্য চলচ্চিত্র নির্মাণ করতে যাচ্ছেন। তিন বন্ধু গাউসুল আলম শাওন, অনম বিশ্বাস, আদনান আদীব খানের কাহিনি, চিত্রনাট্য ও সংলাপে অমিতাভের প্রথম সিনেমাটির নাম ‘আয়নাবাজি’। সিনেমায় কেন্দ্রিয় চরিত্রে অভিনয় করছেন ‘মনপুরা’খ্যাত চঞ্চল চৌধুরী।

গ্লিটজ প্রতিবেদকবিডিনিউজ টোয়েন্টিফোর ডটকম
Published : 29 March 2015, 01:10 PM
Updated : 29 March 2015, 02:40 PM

রোববার ঢাকার সোনারগাঁ হোটেলে আয়োজিত এক সংবাদ সম্মেলনে সিনেমাটি নির্মাণের ঘোষণা দেন অমিতাভ রেজা।

সংবাদ সম্মেলনে অমিতাভ রেজা জানালেন, বহুদিন ধরেই ‘আয়নাবাজি’ নির্মাণের পরিকল্পনা চলছিল। কিন্তু প্রযোজক মিলছিলো না। এ সময় অমিতাভের পাশে এসে দাঁড়ান বন্ধু জিয়াউদ্দিন আদিল ও গাউসুল আলম শাওন।

চঞ্চল চৌধুরী ছাড়াও চলচ্চিত্রটির কলাকুশলী হিসেবে থাকছেন  লুৎফর রহমান জর্জ, হীরা চৌধুরী , শওকত ওসমান, গাউসুল আলম শাওনসহ আরও অনেকে।

সিনেমার নায়িকার চরিত্রে কে থাকছেন তা এখনো চূড়ান্ত করতে পারেননি পরিচালক অমিতাভ। মূলধারার নায়িকাদের পাশাপাশি নবাগতদের ব্যাপারেও ভাবছেন তিনি। এমনকি একেবারে নতুন কাউকেও দেখা যেতে পারে।

চঞ্চল চৌধুরী বলেন, “এখন চলচ্চিত্রের যা অবস্থা, তাতে তো ভালো চলচ্চিত্রে অভিনয়ের সুযোগ আসে কম। তখন এমন একটি চলচ্চিত্রের কাহিনি শোনার পর তাতে অভিনয় করার লোভ আর সামলাতে পারলাম না। আমি এই সুযোগ পুরোপুরি কাজে লাগাতে চাই।”

ছবি-------জয়ন্ত সাহা, বিডিনিউজ টোয়েন্টিফোর ডটকম  

ছবি-------জয়ন্ত সাহা, বিডিনিউজ টোয়েন্টিফোর ডটকম  

পরিচালক সম্পর্কে চঞ্চলের মন্তব্য,“বিজ্ঞাপন, নাটক নির্মাণে ইতোমধ্যেই অমিতাভ রেজা খ্যাতি পেয়েছেন। তার কাজের মান সম্পর্কে কোনো প্রশ্নই হবে না । আমি অফার পেয়ে একেবারে অন্ধের মতো রাজি হয়ে গেলাম।”

সিনেমাটি ঠিক কেমন হবে এ প্রশ্নের জবাবে অমিতাভ জানান, “বানিজ্যিক বা আর্টফিল্ম কোনোটিই বলবো না। আমি বলবো সব শ্রেণির দর্শকের দেখার মতো একটি সিনেমা নির্মাণ করতে চাই।

সিনেমাতে দেখা যাবে, সহজ-সরল আয়না শহরে থাকে। শিশুদের নিয়ে গড়ে তোলে নাটকের দল। প্রেমে পড়ে হৃদির। জীবনের তাগিদে তাকে পা দিতে হয় এক নতুন শহরে। বদলে যায় সে।

এর আগে ইমপ্রেস টেলিফিল্মসের সহযোগী প্রতিষ্ঠান বুটিক ফিল্মসের ব্যানারে ‘প্রক্সি’ নামের একটি সিনেমা নির্মাণের কথা ছিল অমিতাভ রেজার। কিন্তু কাগজে-কলমেই খেকে গিয়েছিলো ‘প্রক্সি’র পরিকল্পনা।