‘ফিফটি শেইডস অফ গ্রে’র নতুন রেকর্ড

মুক্তির পর থেকেই একের পর এক রেকর্ড গড়ে তুলেছে ইরটিক ড্রামা ‘ফিফটি শেইডস অফ গ্রে’। ইউনিভার্সাল পিকচার্স প্রযোজিত প্রাপ্তবয়স্কদের সিনেমাগুলোর মধ্যে সবচেয়ে ব্যবসাসফল এখন এই সিনেমাটি। বিশ্বজুড়ে এটি আয় করে নিয়েছে সর্বমোট ৩৩ কোটি ৮৪ মিলিয়ন মার্কিন ডলার।

শরীফুল হক আনন্দবিডিনিউজ টোয়েন্টিফোর ডটকম
Published : 2 March 2015, 11:11 AM
Updated : 2 March 2015, 11:11 AM

এর আগে পর্যন্ত ১৭ বছর ও তার চেয়ে বেশি দর্শকদের উপযোগী সিনেমাগুলোর মধ্যে সবচেয়ে ব্যবসাসফল ছিল ‘টেড’, যেটির আয় ৩৩ কোটি মার্কিন ডলার। ‘টেড’ কে সরিয়ে এখন শীর্ষ স্থানটি দখল করে নিয়েছে ‘ফিফটি শেইডস অফ গ্রে’।

মুক্তির তৃতীয় সপ্তাহেও ‘ফিফটি শেইডস অফ গ্রে’ বক্স-অফিসে শীর্ষ স্থানটি ধরে রেখেছে। এই সপ্তাহেও ৫৯টি দেশ থেকে সিনেমাটি আয় করে নিয়েছে ৩ কোটি ৬ লাখ মার্কিন ডলার। যদিও এই সপ্তাহে ব্যবসার লাভ তুলনামূলক কমে এসেছে।

সিনেমাটি বিতর্ক সৃষ্টির দিক থেকেও বেশ এগিয়ে আছে। যৌনাবেদনময় দৃশ্যের কারণে সিনেমাটিকে মধ্য প্রাচ্যে নিষিদ্ধ করা হয়েছে ।

চলতি সপ্তাহে আয় কিছুটা পড়ে যাওয়ায় বক্স-অফিসে সিনেমাটির অবস্থান এখন চতুর্থ স্থানে। শীর্ষস্থানটি দখল করে নিয়েছে এই সপ্তাহেই মুক্তি পাওয়া ক্রাইম ড্রামা ঘরানার সিনেমা ‘ফোকাস’। আর দ্বিতীয় স্থানে রয়েছে স্পাই থ্রিলার সিনেমা ‘কিংসম্যান: দ্য সিক্রেট সার্ভিস’। তৃতীয় স্থানে অবস্থান করছে অ্যানিমেটেড সিনেমা ‘দ্য স্পঞ্জবব মুভি: স্পঞ্জ আউট অফ দ্য ওয়াটার’।