শুরু হল মুক্তিযুদ্ধভিত্তিক চলচ্চিত্র উৎসব

বলাকা সিনেওয়ার্ল্ডে পর্দা উঠলো মুক্তিযুদ্ধভিত্তিক চলচ্চিত্র উৎসবের। সপ্তাহব্যাপি এই উৎসবের উদ্বোধনী অনুষ্ঠান শুরু হয় চার যুদ্ধাহত মুক্তিযোদ্ধাকে সম্মাননা প্রদানের মাধ্যমে। অনুষ্ঠানে প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন তথ্য ও যোগাযোগ প্রতিমন্ত্রী জুনায়েদ আহমেদ পলক। আরও ছিলেন চিত্রনায়ক ফেরদৌস, রিয়াজ, কণ্ঠশিল্পী আসিফ আকবর, প্রীতম আহমেদসহ আরও অনেকে।

সেঁজুতি শোণিমা নদীবিডিনিউজ টোয়েন্টিফোর ডটকম
Published : 19 Dec 2014, 11:43 AM
Updated : 19 Dec 2014, 11:43 AM

জুনায়েদ আহমেদ পলক বলেন, “মুক্তিযুদ্ধের সেরা সাতটি চলচ্চিত্র নিয়ে আয়োজিত এই উৎসবে এসে নিজেকে ধন্য মনে করছি। এই আয়োজন দেখে সত্যিই মুগ্ধ হয়েছি। আমি মনে করি এমন আয়োজন নিয়মিত হওয়া উচিত।”

উৎসবটির আয়োজন করছে ঢুলি কমিউনিকেশন্স এবং এর প্রধান পৃষ্ঠপোষক ভার্সাটাইল মিডিয়া। ঢুলি কমিউনিকেশন্সের প্রধান নির্বাহী নিপু বড়ুয়া বলেন, “আমরা চেষ্টা করছি মুক্তিযুদ্ধ এবং বিজয়ের চেতনাকে উল্লেখযোগ্য কিছু চলচ্চিত্রের মধ্য দিয়ে সবার মধ্যে ছড়িয়ে দিতে। এই উৎসবে প্রদর্শিত সাতটি চলচ্চিত্রের নির্মাতাদের প্রতি আমাদের আকাশছোঁয়া কৃতজ্ঞতা প্রকাশ করছি।”

অনুষ্ঠানটির শুরু হয় শুক্রবার সকাল এগারোটায় মুক্তিযুদ্ধের শহীদদের প্রতি শ্রদ্ধা জানিয়ে এক মিনিট নীরবতা পালনের মধ্য দিয়ে। এরপর প্রদর্শিত হয় মুক্তিযুদ্ধভিত্তিক একটি তথ্যচিত্র।

মুক্তিযুদ্ধভিত্তিক চলচ্চিত্র উৎসব ২০১৪ শুক্রবার থেকে শুরু হয়ে চলবে ২৫শে ডিসেম্বর পর্যন্ত। এই উৎসবে মুক্তিযুদ্ধভিত্তিক জনপ্রিয় সাতটি ছবি প্রর্দশিত হবে। ছবিগুলো হচ্ছে- ১৯শে ডিসেম্বর ‘ওরা ১১ জন’, ২০শে ডিসেম্বর ‘আগুনের পরশমনি’, ২১শে ডিসেম্বর ‘আমার বন্ধু রাশেদ’, ২২শে ডিসেম্বও ‘জয়যাত্রা’, ২৩শে ডিসেম্বও ‘গেরিলা’, ২৪শে ডিসেম্বর ‘মেঘের পরে মেঘ’ ও ২৫শে ডিসেম্বর ‘মাটির ময়না’।