সাব্বির-সেলিমের দ্বন্দ্ব

‘নোয়াশাল’ ধারাবাহিক নিয়ে বিরুপ মন্তব্য করে পরিচালক মীর সাব্বিরের সঙ্গে দ্বন্দ্বে জড়িয়ে পড়েছেন সিনিয়র অভিনেতা ও নির্মাতা শহীদুজ্জামান সেলিম। সাব্বির পরিচালিত ধারাবাহিকটি নিয়ে বিদ্রুপাত্মক মন্তব্য করেন তিনি। 

বিনোদন প্রতিবেদকবিডিনিউজ টোয়েন্টিফোর ডটকম
Published : 23 Nov 2014, 10:00 AM
Updated : 23 Nov 2014, 10:18 AM

সম্প্রতি সেলিম অভিনীত ‘ফ্যামিলি প্যাক’ ধারাবাহিকটি নিয়ে আয়োজিত এক সংবাদ সম্মেলনে টেলিভিশন নাটকের দর্শক কমে যাওয়া ইস্যুতে এক প্রশ্ন করা হয়। জবাবে সেলিম বলেন, “দর্শকের রুচি আসলেই নেমে গেছে। তারা ‘নোয়াশাল’ - এর মতো একটি নাটককে গ্রহণ করছে। এই ধারাবাহিকটি নাকি তাদের মনে ধরেছে, তারা নাটকটি নিয়ে আলোচনা করছে। কী হাস্যকর ব্যাপার!”

সিনিয়র এই অভিনেতা ধারাবাহিকের বেশ কটি পর্ব দেখেছেন দাবি করে বললেন, “আঞ্চলিক ভাষায় নির্মিত নাটকটি খুব নিম্নমানের। এতে ভাষার বিকৃতি হচ্ছে। মীর সাব্বির না কে যেন নাটকটি নির্মাণ করছেন। এসব নাটক আবার চ্যানেলগুলো দেখাচ্ছে।”

‘নোয়াশাল’ ধারাবাহিকটি

আরটিভিতে প্রতি সপ্তাহে সোম থেকে বুধবার রাত ৯ টা ৫ মিনিটে প্রচারিত হচ্ছে। নোয়াখালি ও বরিশালের দুই পরিবারকে নিয়ে 

নির্মিত হয়েছে হাস্যরসাত্মক এই নাটকটি। 

শহীদুজ্জামানের সেলিমের এই মন্তব্য বিষয়ে ‘নোয়াশাল’- এর পরিচালক মীর সাব্বিরের প্রতিক্রিয়া জানতে চাইলে তিনি বলেন, “সিনিয়র অভিনেতা হিসেবে তিনি ঔদ্ধত্যপূর্ণ আচরণ করছেন। তিনি ঈর্ষাকাতর হয়েই এসব বলছেন। তিনি আমার সিনিয়র। তার কাছ থেকে এ ধরনের মন্তব্য অনভিপ্রেত।”

সাব্বির আরও বলেন, “দর্শক কোন নাটক গ্রহণ করবে, কোনটি করবে না - এতো একান্ত তাদের ব্যাপার। এ ব্যাপারে সেলিম তো মন্তব্য করতে পারেন না। দর্শক তো ওনার রুচিতে চলে না।”

‘নোয়াশাল’ ধারাবাহিকে ‘ভাষা বিকৃতি হচ্ছে’ না বলেও দাবি করলেন পরিচালক সাব্বির। তিনি বলেন, “আঞ্চলিক ভাষা নিয়ে নানা সময়ে নাটক নির্মিত হয়েছে। আঞ্চলিক ভাষায় নাটক বানালে সেটা কিভাবে ভাষাকে বিকৃত করে আমি বুঝি না। দেখুন, বেশকটি আঞ্চলিক ভাষার নাটক কিন্তু জনপ্রিয় হয়েছে।”

সাব্বির উল্টো অভিযোগ করেন, ভাষা বিকৃত করছে এমন সব নাটকে শহীদুজ্জামান সেলিম নিয়মিত অভিনয় করছেন।