বিল কসবির বিরুদ্ধে যৌন নির্যাতনের অভিযোগ

মার্কিন কমেডিয়ান এবং অভিনেতা বিল কসবির বিরুদ্ধে যৌন নির‌্যাতনের অভিযোগ তুলেছেন অভিনেত্রী লুইসা মর্টিজ। চার দশকেরও আগে কসবির হাতে নিযর্াতনের শিকার হন বলে দাবি করেছেন ৬৮ বছর বয়সী এই অভিনেত্রী।

শরীফুল হক আনন্দবিডিনিউজ টোয়েন্টিফোর ডটকম
Published : 21 Nov 2014, 11:29 AM
Updated : 22 Nov 2014, 09:08 AM

'ওয়ান ফ্লিউ ওভার দ্য কুকুজ নেস্ট' খ্যাত অভিনেত্রী মর্টিজ সত্তরের দশকে একজন উঠতি অভিনেত্রী ছিলেন। ১৯৭১ সালে প্রয়াত জনি কারসনের টক শো 'টুনাইট শো'র একটি পর্বে অতিথি হয়ে এসেছিলেন তিনি। আর সেই অনুষ্ঠানের আগে এই ঘটনা ঘটে বলে দাবি করেন তিনি।

মর্টিজ টিএমজিকে জানান, অনুষ্ঠান শুরুর আগে প্রস্তুতি নিচ্ছিলেন তিনি। হঠাৎ দরজায় টোকা শোনায় তিনি দরজা খুলে দেন। বিল কসবি ভেতরে ঢোকেন এবং মর্টিজের প্রশংসা করে বলেন তিনি যাতে একজন তারকা হয়ে ওঠেন সে বিষয়টি দেখবেন।

মর্টিজ বলেন, “হঠাৎ তিনি আমার সামনে এসে তার যৌনাঙ্গ বের করলেন যেটি আমার মুখের একদম সামনে ছিল (মর্টিজের উচ্চতা ৫ ফিট) এবং আমার মুখে জোর করে চেপে ধরলেন।”

মর্টিজের দাবি, এক পর্যায়ে কসবি তার হাত দুটি মর্টিজের মাথার পেছনে নিয়ে যান এবং নিজের যৌনাঙ্গে চেপে ধরে বলেন, "এটার স্বাদ নিয়ে নাও। সামনে এগুতে হলে এটা তোমায় সাহায্য করবে"। 

অভিযোগকারিনী আরও বলেন, বের হয়ে যাওয়ার আগে কসবি হুমকি দিয়েছিলেন এই কথা ফাঁস না করার জন্য। আর তাই এতদিন চুপ করে ছিলেন তিনি। 

বিল কসবির আইনজীবী মার্টিন সিঙ্গার অভিযোগ অস্বীকার করে বলেছেন, “ধৈর্য্যের চরম সীমায় পৌঁছে গেছি আমরা। গল্পগুলো আরও বিরক্তিকর হয়ে উঠেছে। মর্টিজের কাছে অভিযোগের ব্যাপারে কোন সাক্ষ্য প্রমাণও নেই।”