অপেক্ষায় অমৃতা

বেশ কয়েকটি সিনেমায় টানা কাজ করার পর একটু বুঝে-শুনেই চলতে চান ঢাকাই সিনেমার নতুন মুখ অমৃতা খান। সিদ্ধান্ত নিয়েছেন, সিনেমা মুক্তি না পেলে নতুন করে কোনো সিনেমায় চুক্তিবদ্ধ হবেন না। অমৃতা এখন ‘গেইম’ এবং ‘গুন্ডা দ্য টেররিস্ট’ সিনেমা দুটির মুক্তির অপেক্ষায়।

জয়ন্ত সাহাবিডিনিউজ টোয়েন্টিফোর ডটকম
Published : 25 Oct 2014, 01:22 PM
Updated : 25 Oct 2014, 01:22 PM

অমৃতার ক্যারিয়ারের প্রথম সিনেমা ‘গেইম’। সিনেমাটিতে তার সহ-অভিনেতা বাস্তবজীবনের বন্ধু নিরব। রোমান্টিক-অ্যাকশন ঘরানার সিনেমাটি যৌথভাবে পরিচালনা করছেন রয়েল ও অনিক। 

‘গেইম’ সিনেমাটি ইতোমধ্যে জমা পড়েছে সেন্সরে। সিনেমাটি নিয়ে বেশ আশাবাদী অমৃতা, “আমার ক্যারিয়ারের সবগুলো সিনেমা থেকে এ সিনেমাটি একদমই আলাদা। দারুণ এক গল্প। সিনেমাটির দৃশ্যায়নে নতুনত্ব রয়েছে। গানগুলোও ভালো লাগবে ভীষণ। সত্যি বলতে সিনেমাটি নিয়ে আমি খুব এক্সাইটেড।”

ইস্পাহানি আরিফ জাহান পরিচালিত ‘গুন্ডা- দ্য টেররিস্ট’ সিনেমায় প্রথমবারের মতো জুটি বেঁধেছেন বাপ্পী চৌধুরীর সঙ্গে। পারিবারিক দ্বন্দ্বের গল্প নিয়ে নির্মিত এ সিনেমাতে অমৃতাকে পর্দা ভাগ করে নিতে হয়েছে আঁচলের সঙ্গে।

অমৃতা জানালেন, ‘চরিত্রের প্রয়োজনে’ কজন গুন্ডাকে পিটিয়েছেনও তিনি।

“গুন্ডা পিটাতে যে কী মজা! এর আগে কখনও অ্যাকশন দৃশ্যে কাজ করিনি। এ সিনেমাতেই প্রথম গুন্ডা মেরেছি। নতুন অভিজ্ঞতা হল।”

ওয়াজেদ আলী সুমনের ‘পাগলা দিওয়ানা’ সিনেমাতেও নায়ক শাহরিয়াজের বিপরীতে তার পাশাপাশি নায়িকা হিসেবে থাকছেন পরী মণিও। তবে এ ব্যাপারে বিস্তারিত বলতে নারাজ অমৃতা। 

সালমান শাহ ও মৌসুমী অভিনীত ‘অন্তরে অন্তরে’ সিনেমার রিমেইকেও অভিনয় করছেন অমৃতা। আতিক রহমান পরিচালিত সিনেমাটিকে কাজ করার বিষয়টি বেশ চ্যালেঞ্জিং মনে হয়েছে বলে জানালেন, “মৌসুমীর চরিত্রটি রূপায়ন করতে গিয়ে কতবার যে সিনেমাটি দেখেছি! মৌসুমীর অভিনয়, গানের দৃশ্যায়ন সব মনযোগ দিয়ে দেখেছি। তবে সালমান-মৌসুমীর ‘অন্তরে অন্তরে’র চেয়ে আমাদের সিনেমাটি একটু আলাদা হবে। ভিন্ন প্রেক্ষাপটে হাজির করা হবে আমাদের।”

অমৃতা এখন শুটিং করছেন রাজু আহমেদের ‘অসম প্রেম’ এবং সাইফ চন্দনের ‘টার্গেট’ সিনেমাতে। বললেন, বছরে তিন-চারটি ভালো সিনেমায় প্রধান চরিত্রে কাজ করতে চান। তবে চরিত্রের ধরন নিয়ে কোনো মাথাব্যাথা নেই তার।