ঝাড়ুদার সালমান

ভারতের প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদির ‘ক্লিন ইন্ডিয়া’ চ্যালেঞ্জে অংশ নিয়ে ঝাড়ু হাতে মহারাষ্ট্রের কারজাতের রাস্তায় নামলেন সালমান খান। কেবল রাস্তা পরিস্কার করেই ক্ষান্ত হননি, সামাজিক যোগাযোগ মাধ্যমে ছবি পোস্ট করে অন্যদেরও এগিয়ে আসার আহ্বান জানিয়েছেন এই বলিউড সুপারস্টার।

সেঁজুতি শোণিমা নদীবিডিনিউজ টোয়েন্টিফোর ডটকম
Published : 22 Oct 2014, 09:23 AM
Updated : 22 Oct 2014, 09:23 AM

সালমানের সঙ্গে এই চ্যালেঞ্জে অংশ নিয়েছেন তার অভিনীত নতুন সিনেমা ‘প্রেম রাতান ধান পাও’র সহশিল্পী নিল নিতিন মুকেশ এবং মনোজ জোশি।

টুইটারে সালমান লেখেন, “আমি আরও একবার নরেন্দ্র মোদিকে ধন্যবাদ জানাচ্ছি ‘ক্লিন ইন্ডিয়া’র উদ্যোগটি নেওয়ার জন্য এবং আমাকে এতে মনোনীত করার জন্য।”

এরপর তিনি ছবি পোস্ট করে বলেন, “গতকাল কারজাত থেকে শুরু করেছি আমি। এই দেখুন ছবি।

পোস্ট করা তিনটি ছবির মধ্যে দুটিতে দেখা যাচ্ছে ঝাড়ু হাতে রাস্তা পরিস্কার করছেন সালমান। আরেকটিতে একটি পুরোনো দেয়ালে নতুন করে রং করছেন তিনি।

এর পরের টুইটেই এই চালেঞ্জে আরও দশ জনকে মনোনীত করেন ‘কিক’ তারকা। এর মধ্যে আছেন দক্ষিণের মহাতারকা রজনিকান্ত এবং পারফেকশনিস্ট খান আমির।

“আমি ‘ক্লিন ইন্ডিয়া’ অভিযানে অংশ নেওয়ার জন্য আরও কয়েকজনকে মনোনীত করছি এবং তাদেরকে অনুরোধ করছি এই অভিযানের জন্য অন্যদেরকে মনোনীত করতে। প্রথমত, আমি আমার ফেইসবুক এবং টুইটার ভক্তদের অনুরোধ করছি এই অভিযানে অংশ নেওয়ার জন্য। আমাদের সবার চেষ্টাই একটু একটু করে পুরো ভারতের চিত্র বদলে দিতে পারে। এছাড়াও আমি মনোনীত করছি, আমির খান, আজিম প্রেমজি, চান্দা কোছার, ওমর আবদুল্লাহ, প্রাদিপ ধুত, রাজাত শর্মা, রজনিকান্ত এবং ভিনিত জেইনকে।”

সালমানের এই উদ্যোগের ভূয়সী প্রসংশা করেছেন স্বয়ং মোদি। মোদি টুইট করেন, “সালমান খানের এই চেষ্টা আরও অনেককে অনুপ্রাণিত করবে ‘স্বচ্ছ ভারত’ অভিযানে অংশ নিতে। #মাইক্লিনইন্ডিয়া।”

নরেন্দ্র মোদি এই অভিযানে সালমান খান ছাড়াও চ্যালেঞ্জ ছুঁড়েছিলেন প্রিয়াঙ্কা চোপড়া, হৃতিক রোশান এবং কামাল হাসানের মতো তারকাদের প্রতি। এছাড়াও দেশের নাগরিকদের প্রতি তিনি আহ্বান জানিয়েছেন বছরে অন্তত ১০০ ঘণ্টা পরিস্কার-পরিচ্ছন্নতার কাজে ব্যায় করতে।