মুক্তির আগেই ‘হ্যাপি নিউ ইয়ার’-এর রেকর্ড

হিন্দি সিনেমার ইতিহাসে সবচেয়ে বেশি সংখ্যক পর্দায় মুক্তি পাচ্ছে শাহরুখ খানের নতুন সিনেমা ‘হ্যাপি নিউ ইয়ার’।  

জেনিফার ডি প্যারিসবিডিনিউজ টোয়েন্টিফোর ডটকম
Published : 22 Oct 2014, 09:09 AM
Updated : 22 Oct 2014, 09:09 AM

শুধুমাত্র ভারতে ৫ হাজার পর্দায় প্রদর্শিত হবে ‘হ্যাপি নিউ ইয়ার’। আর বিশ্বব্যাপী মুক্তি দেওয়া হবে আরও ১ হাজার পর্দায়।

ইন্টারন্যাশনাল বিজনেস টাইমস ইন্ডিয়ার দেওয়া তথ্য অনুসারে, এখন পর্যন্ত কোনো বড় বাজেটের সিনেমা ৪৫০০ পর্দার সীমা ছাড়াতে পারেনি। সম্প্রতি মুক্তি পাওয়া ‘ব্যাং ব্যাং’ কিংবা ২০১৩ সালের ‘ধুম থ্রি’ শুধুমাত্র ভারতেই ৫ হাজারের কম পর্দায় প্রদর্শিত হয়েছে।

তবে এক লাফেই সব রেকর্ডকে ডিঙিয়ে গেছে শাহরুখ খান ও দিপিকা পাড়ুকোন অভিনীত সিনেমাটি।

সিনেমা পরিবেশক পিভিআরের প্রধান নির্বাহী কর্মকর্তা বলেন, “ বলিউডে ‘হ্যাপি নিউ ইয়ার’-এর মতো সিনেমা খুব কমই হয়েছে। ‘চেন্নাই এক্সপ্রেস’-এর পর আবারও ফিরছেন জনপ্রিয় জুটি শাহরুখ-দিপিকা। ওদিকে পরিচালকের আসনে বসেছেন ‘ম্যায় হু না’ এবং ‘ওম শান্তি ওম’ খ্যাত ফারাহ খান। সেইসঙ্গে সিনেমাটি মুক্তি পাচ্ছে দিওয়ালির মত উৎসবে। আর কী চাই!”

 ২০১৪ সালে মুক্তি পাওয়া সিনেমাগুলোর মধ্যে সবচেয়ে দীর্ঘ সিনেমা হওয়ার রেকর্ডও আগেই গড়েছে ‘হ্যাপি নিউ ইয়ার’। আর এই লম্বা সময় দর্শককে হলে ধরে রাখতে চেষ্টারও কোনো কমতি রাখেননি পরিচালক ফারাহ খান। শুধুমাত্র হিন্দিতেই নয় তেলেগু এবং তামিল ভাষাতেও মুক্তি পাবে ‘হ্যাপি নিউ ইয়ার’।

পরিবেশকদের আশা এত বড় পরিসরে সিনেমাটি মুক্তি দেওয়ার প্রতিফলন পড়বে বক্স-অফিসে।

পরিবেশক সুনিল ওয়াধওয়া বলেন, “বড় বাজেটের যেসব সিনেমার বক্স-অফিসে ভাল করার সম্ভাবনা থাকে, সেগুলোকে এমনিতেই বেশি সংখ্যক পর্দায় মুক্তি দেওয়া হয়। দিওয়ালির মত উৎসবের সময় এইসব সিনেমার ব্যাপারে বরাবরই বেশি গুরুত্ব দেন পরিবেশকরা।”

প্রচারণার ক্ষেত্রেও কোন ছাড় দেননি শাহরুখ এবং তার দল। ভারতীয় টিভি চ্যানেলগুলোর বিভিন্ন অনুষ্ঠানে উপস্থিতির পাশাপাশি যুক্তরাষ্ট্রে বিশেষ কনসার্টও করেছেন তারা। এছাড়াও টুইটারের মাধ্যমে কলাকুশলীদের অটোগ্রাফসহ পোস্টার বিতরণ করা হয়।

‘হ্যাপি নিউ ইয়ার’ মুক্তি পাবে ২৪শে অক্টোবর। এতে শাহরুখ-দিপিকার সঙ্গে অভিনয় করেছেন অভিষেক বচ্চন, সনু সুদ, বোমান ইরানি এবং ভিভান শাহ।