হেমা মালিনি ‘নিখোঁজ’ 

সম্প্রতি ভারতের উত্তর প্রদেশের মথুরা জেলায় পড়েছে হারানো বিজ্ঞপ্তির পোস্টার। যেখানে বলা হয়েছে, ১৬ মে লোকসভা নির্বাচনের পর থেকে খুঁজে পাওয়া যাচ্ছে না হেমা মালিনিকে।

জেনিফার ডি প্যারিসবিডিনিউজ টোয়েন্টিফোর ডটকম
Published : 31 July 2014, 10:38 AM
Updated : 31 July 2014, 10:38 AM

সাংসদ নির্বাচিত হওয়ার পর নিজের এলাকায় মাত্র একবারই গেছেন হিন্দি সিনেমার বর্ষীয়ান এই অভিনেত্রী ও নৃত্যশিল্পী হেমা মালিনি, তাও মাত্র কয়েক ঘণ্টার জন্য।

ভারতীয় গণমাধ্যম দ্য নিউজমিনিট বলছে, চলতি বছরের মে মাসে হয়ে যাওয়া নির্বাচনে প্রায় তিন লাখ ভোট পেয়ে জয়ী হয়েছিলেন বিজেপির তরফ থেকে অংশ নেওয়া হেমা। কিন্তু এরপর জুন মাসে মাত্র একবার মথুরাতে পা রেখেছেন তিনি।

সম্প্রতি বিজেপি দপ্তরে একটি স্মারকলিপি পাঠানো হয় এলাকার ট্রেড ইউনিয়ন এবং বেসরকারি দাতব্য সংগঠনগুলোর পক্ষ থেকে। সেখানে বলা হয়, “নির্বাচনের আগে আমাদের সবাই সতর্ক করেছিল, বলিউড তারকাদের মন্ত্রী বানানো সময়ের অপচয় ছাড়া আর কিছু নয়। এরপরও মথুরাবাসী হেমা মালিনির প্রতি বিশ্বাস রেখেছে। তিনি নির্বাচিত হওয়ার আগে অনেক আশ্বাস দিয়েছিলেন আমাদের, আমরা অপেক্ষা করছি কবে তিনি সেগুলো পূরণ করবেন।”

স্মারকলিপিতে আরেক বিজেপি নেতা মন্ত্রী স্মৃতি ইরানির উদাহরণ টেনে বলা হয়, হেমার চাইতেও ভাল কাজ করছেন তিনি। দায়িত্ব পালনের ব্যাপারে অনেকটাই এগিয়ে আছেন স্মৃতি।

এছাড়া প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদির প্রসঙ্গও আসে, প্রধানমন্ত্রী হওয়ার পর দিন থেকেই দপ্তরে তার কাজ শুরুর উদাহরণ তুলে ধরা হয়।

ওদিকে হেমার ভাষ্য, নিজের দায়িত্বের ব্যাপারে সবসময়ই সচেতন তিনি।

সম্প্রতি এক সাক্ষাৎকারে হেমা বলেন, “আমি জানি আমাকে নিয়ে এ ধরনের সমালোচনা করা হচ্ছে। আমার ধারণা, এলাকার কয়েকজন ব্যক্তি নিজেদের স্বার্থ উদ্ধারের জন্য এ প্রচেষ্টা চালাচ্ছে। আমি যেখানেই থাকি না কেন, নিজের এলাকার জন্য আমি ঠিকই কাজ করে যাচ্ছি।”

সম্প্রতি নিউ ইয়র্ক থেকে মুম্বাইতে ফিরেছেন হেমা। জানালেন, একটি বিশেষ কাজে তাকে যুক্তরাষ্ট্রে যেতে হয়েছিল, যার পরিকল্পনা করা হয়েছিল নির্বাচনের অনেক আগেই।

ফেরার পথে সামাজিক যোগাযোগ মাধ্যম টুইটারে হেমা জানান, খুব শিগগিরই চক্ষু বিশেষজ্ঞদের একটি ক্যাম্পের আয়োজন করা হবে মথুরাতে। নিজের প্রতিটি নির্বাচনী প্রতিশ্রুতি রক্ষা করবেন বলেও আশ্বাস দেন তিনি।