কেন রানির হঠাৎ বিয়ে

অসুস্থ বাবা রাম মুখার্জির ইচ্ছা পূরণ করতে তড়িঘড়ি বিয়ের পর্ব সেরেছেন বলিউডি অভিনেত্রী রানি মুখার্জি এবং প্রযোজক আদিত্য চোপড়া। 

জেনিফার ডি প্যারিসবিডিনিউজ টোয়েন্টিফোর ডটকম
Published : 23 April 2014, 12:06 PM
Updated : 23 April 2014, 12:06 PM

কোনো রকমের আভাস না দিয়ে লোকচক্ষুর আড়ালে সোমবার ইতালিতে বিয়ে করলেন রানি ও আদিত্য। বলিউডের অন্যতম জনপ্রিয় জুটির এ ধরনের পদক্ষেপে অবাক হয়েছেন অনেকেই।

আদিত্যর প্রথম স্ত্রী পায়েলের সঙ্গে আনুষ্ঠানিকভাবে বিচ্ছেদ হতে সময় লেগেছে প্রায় তিন বছর। এরপর তার প্রেমিকা হিসেবে রানিকে মেনে নিতেও বেশ সময় নিয়েছিলেন চোপড়া পরিবার।

অনেকের ধারণা, কোনো বিশেষ কারণেই এমন হুট করে বিয়ের সিদ্ধান্ত নিয়েছেন এই জুটি। কী সেই কারণ? 

টাইমস অফ ইন্ডিয়া জানায়, সম্প্রতি মারাত্মক অসুস্থ হয়ে পড়েন রানির বাবা রাম মুখার্জি। হাসপাতালে ভর্তি থাকা অবস্থায় তার ইচ্ছা ছিল একটাই-- যদি কোনো অঘটন ঘটে, তার আগে নিজের মেয়ে রানিকে তিনি বিবাহিত অবস্থায় দেখে যেতে চান।

অনেকটা নাটকীয়ভাবেই হবু শ্বশুরের হাত ধরে রানিকে বিয়ের প্রতিজ্ঞা করেছিলেন আদিত্য।

অবশেষে ১৮ এপ্রিল দুই পরিবার একসঙ্গে বসে সিদ্ধান্ত নেন, বিয়ে হবে ইতালিতে। ১৯ এপ্রিল শনিবার রানির মা-বাবা এবং ভাই ইতালির উদ্দেশে উড়াল দেন, সঙ্গে ছিলেন আদিত্যর মা পামেলা চোপড়া এবং ছোটভাই উদয় চোপড়া। একই রাতে ইতালি রওনা দেন পরিচালক কারান জোহরও।

টাইমস অফ ইন্ডিয়া আরও জানায়, দুই পরিবারের সঙ্গে ইতালি নিয়ে যাওয়া হয় এক ধর্মযাজককে। সম্পূর্ণ বাঙালি রীতিতে অনুষ্ঠিত হয় রানি-আদিত্যর বিয়ে।

এক ঘনিষ্ঠ সূত্র জানায়, শুধুমাত্র কাছের আত্মীয় এবং বন্ধুদের ছাড়া কাউকে বলা হয়নি রানি-আদিত্যর বিয়ের খবর।

রানির কাকা রন মুখার্জি টাইমস অফ ইন্ডিয়াকে বলেন, ভাতিজির বিয়ের খবর কিছুই জানতেন না তিনি। এমনকি নিমন্ত্রণও করা হয়নি তাকে।

২০০৮ সাল থেকে আদিত্য চোপড়ার সঙ্গে প্রেম করছেন রানি। প্রতি বছর লন্ডনে বেড়াতে যাওয়া, একই বাড়িতে প্রায় দুই বছর ধরে একসঙ্গে থাকা, যে কোনো পারিবারিক অনুষ্ঠানে একসঙ্গে অংশগ্রহণ-- এসব কারণে, ভেতরে ভেতরে সবাই জানত তাদের প্রেমের কথা, কিন্তু কোনোদিন স্বীকার করেননি কেউ।

২১ এপ্রিল ইতালির এক প্রত্যন্ত গ্রামে গোপনীয়তার সঙ্গে গাঁটছড়া বেঁধেছেন রানি-আদিত্য। দেশে ফিরে এক আনুষ্ঠানিক বিবৃতির মাধ্যমে খবরের সত্যতা নিশ্চিত করেন রানি।