‘ক্রাউচিং টাইগার, হিডেন ড্রাগন’-এর প্রিকুয়েল

দ্য উইনসটিন কোম্পানির ‘ক্রাউচিং টাইগার, হিডেন ড্রাগন- দ্য গ্রিন ডেস্টিনি’ সিনেমার শুটিং শুরু হবে চলতি বছরের জুলাইতে। এটি অস্কার মনোনয়ন প্রাপ্ত মার্শাল আর্টভিত্তিক সিনেমা ‘ক্রাউচিং টাইগার, হিডেন ড্রাগন’-এর প্রিকুয়েল। শুটিং হবে নিউজিল্যান্ড এবং চীনে।

ইরা ডি. কস্তাবিডিনিউজ টোয়েন্টিফোর ডটকম
Published : 21 April 2014, 01:03 PM
Updated : 21 April 2014, 01:03 PM

প্রেস ট্রাস্ট অফ ইন্ডিয়া জানায়, এই প্রিকুয়েলে ইও শু লিয়েনের চরিত্রে অভিনয় করবেন অভিনেত্রী মিশেল ইয়েও। ইতোমধ্যেই সিনেমার কাজ শুরু হয়ে গেছে। জুলাইয়ে অকল্যান্ড এবং নিউজিল্যান্ডে শুরু হবে মূল শুটিং। এরপর সিনেমার শুটিং হবে চীনে।

‘ক্রাউচিং টাইগার, হিডেন ড্রাগন’ সিনেমাটি পরিচালনা করেছিলেন অ্যাং লি। ওই সিনেমার অ্যাকশন পরিচালক উয়েন উ-পিং এবার পরিচালনা করতে যাচ্ছেন প্রিকুয়েলটি।

অ্যাং লির ‘ক্রাউচিং টাইগার, হিডেন ড্রাগন’ চীনা ভাষার অন্যতম ব্যবসা সফল সিনেমা। ২০০০ সালে মুক্তির পর সিনেমাটি আয় করে ১২.৭ কোটি পাউন্ড।

ওই বছর বিদেশি ভাষার সিনেমার তালিকায় অস্কারও জয় করে সেটি। তাইওয়ানে সেরা বিদেশি ভাষার সিনেমা হিসেবে অ্যাকাডেমি অ্যাওয়ার্ড অর্জন করেছিল সেটি। ওই একই আসরে ভিন্ন ক্ষেত্রে আরও তিনটি পদক জয় করে সিনেমাটি। অন্যান্য অ্যাওয়ার্ড আসরে সেরা সিনেমাসহ ছয়টি পদক জয় করে। চারটি বাফটা এবং দুটি গোল্ডেন গ্লোব পদক জয় করেছিল সিনেমাটি।

ওয়াং ডুলুর উপন্যাস অবলম্বনে নির্মিত হয়েছিল ‘ক্রাউচিং টাইগার, হিডেন ড্রাগন’। আর তার উপন্যাসের জন্যই সিনেমাটির প্রিকুয়েল নির্মাণে কিছুটা দেরি করতে হয়েছে নির্মাতাদের।

ওয়াংয়ের উপন্যাস সিরিজের পঞ্চম বই ‘সিলভার ভাস, আয়রন নাইট’ অবলম্বনে নির্মিত হচ্ছে ‘দ্য গ্রিন ডেস্টিনি’ সিনেমা।

সিনেমাটি সহ-প্রযোজনা করবে নিউজিল্যান্ডের একটি প্রযোজনা প্রতিষ্ঠান।

বিডিনিউজ টোয়েন্টিফোর ডটকম/ইরা/এসএম/আরএস/এপ্রিল ২১/১৪