আবারও দ্বিতীয় বিশ্বযুদ্ধের সিনেমায় কেট

‘দ্য রিডার’ সিনেমায় নিরক্ষর জার্মান নারীর চরিত্রে অসাধারণ অভিনয়ের জন্য সেরা অভিনেত্রীর অস্কার পুরস্কার জেতেন ব্রিটিশ অভিনেত্রী কেট উইন্সলেট। আবারও দ্বিতীয় বিশ্বযুদ্ধের পটভূমিতে নির্মিতব্য নতুন সিনেমায় দেখা যাবে তাকে।

গ্লিটস ডেস্কবিডিনিউজ টোয়েন্টিফোর ডটকম
Published : 22 Sept 2017, 02:28 PM
Updated : 22 Sept 2017, 02:28 PM

হলিউড রিপোটার্স জানায়, দ্বিতীয় বিশ্বযুদ্ধের আলোচিত মার্কিন নারী আলোকচিত্রী ও সাংবাদিক লী মিলারের ভূমিকায় অভিনয় করতে চলেছেন কেট। নাম চূড়ান্ত না হওয়া এ সিনেমাটি লী মিলারের জীবনী ‘দ্য লাইভস অফ লী মিলার’ অবলম্বনে তৈরি করতে চলেছেন ট্রয় লাম ও অ্যান্ড্রু ম্যাসন। ‘ই-ওয়ান’ ও ‘হপ্সকোচ ফিচার’ এর অর্থায়নে নির্মিতব্য এ ছবিটি সহ-প্রযোজনা করছেন কেট।

এ প্রসঙ্গে গণমাধ্যমকে দেওয়া সাক্ষাতকারে লী মিলারের ছেলে অ্যান্টনি পেনরোজ বলেন, “ই-ওয়ান ও হপ্সকোচ’কে অসংখ্য ধন্যবাদ আমার মা লী মিলারকে নিয়ে ছবি বানানোর জন্য। কেট উইন্সলেটের মতো অভিনেত্রী এ চরিত্রে অভিনয় করছেন শুনে খুবই ভালো লাগছে।”

তিনি আরও বলেন, “দ্বিতীয় বিশ্বযুদ্ধে লী মিলারের অবদানের কথা সবারই জানা। তবে বড়পর্দায় এবারই প্রথম এ বিষয়টি তুলে ধরা হচ্ছে। আশ করছি সৎ ও বস্তুনিষ্ঠভাবে পুরো ঘটনাটিকে তুলে ধরা হবে।” ছবিতে মার্কিন লী মিলারের ছেলের ভূমিকায় কেটের সঙ্গে অভিনয় করারও কথা রয়েছে অ্যান্টনির।

২০০৮ সালে ‘দ্য রিডার’ দিয়ে বাজিমাৎ করেছিলেন কেট উইন্সলেট। নতুন এ ছবিতেও অভিনয় দিয়ে দর্শক মাতাবেন তিনি- এমনটাই আশা ভক্তদের।