পরিবেশ রক্ষায় ২ কোটি মার্কিন ডলার অনুদান পেলেন ডি’ক্যাপ্রিও

বৈশ্বিক উষ্ণতা রোধে কাজের জন্য ২ কোটি মার্কিন ডলার অনুদান পেলেন অস্কারজয়ী হলিউড অভিনেতা লিওনার্দো ডি’ক্যাপ্রিও, জানাচ্ছে হলিউড রিপোর্টার ।

গ্লিটজ ডেস্কবিডিনিউজ টোয়েন্টিফোর ডটকম
Published : 21 Sept 2017, 04:04 PM
Updated : 21 Sept 2017, 04:04 PM

১৯৯৮ সালে থেকেই পরিবেশ রক্ষায় কাজ করে আসছে লিওনার্দো ডি’ক্যাপ্রিও’র প্রতিষ্ঠান ‘লিওনার্দো ডি’ক্যাপ্রিও ফাউন্ডেশন’। সম্প্রতি ১০০টি প্রতিষ্ঠানকে নিয়ে সম্মিলিতভাবে পরিবেশ রক্ষায় কাজ করছে এ প্রতিষ্ঠানটি। তারই অংশ হিসেবে এ অর্থ সাহায্য পেয়েছেন তিনি।

হলিউড রিপোর্টার জানায়, যুক্তরাষ্ট্রের ইয়েল বিশ্ববিদ্যালয়ে দেওয়া এক বক্তৃতায় ‘দ্য রেভন্যান্ট’ অভিনেতা লিওনার্দো ডি’ক্যাপ্রিও বলেন, “আমরা ১০০টি সংগঠন এক যোগে পরিবেশ রক্ষায় কাজ করছি। এ কাজের জন্য আমরা বড় অঙ্কের অর্থ সাহায্য পেয়েছি। আমি অত্যন্ত আনন্দিত যে এ অর্থ আমরা ভূমিক্ষয় রোধ, বনভূমি ও সমুদ্রতীর রক্ষা সহ বিভিন্ন কাজে ব্যয় করতে পারবো।”

তিনি আরও বলেন, “আমাদের প্রাথমিক লক্ষ্য হলো জলবায়ু পরিবর্তনের ফলে আক্রান্ত জনপদের মানুষের কর্মসংস্থান সৃষ্টি করা। তাদের জন্য নিরাপদ পানীয় জলের ব্যবস্থা করা, দূষণমুক্ত পরিবেশ তৈরিতে তাদের সচেতন করা এ ব্যাপারগুলো নিয়ে আমরা কাজ করতে যাচ্ছি।”

সর্বশেষ ২০১৬ সালে ‘বিফোর দ্য ব্লাড’ তথ্যচিত্রে দেখা গেছে ডি’ক্যাপ্রিওকে। ফিশার স্টিভেন্স এর পরিচালনায় এটি প্রযোজনা করেছিলেন তিনি নিজেই। সামনে আসছে তার প্রযোজিত অ্যাকশন-অ্যাডভেঞ্চার ছবি ‘রবিনহুড’।