নতুন সিনেমায় ক্যামেরনের সাহায্য নিয়েছেন স্পিলবার্গ

নির্মাতা স্টিভেন স্পিলবার্গ তার নতুন সিনেমা ‘রেডি প্লেয়ার ওয়ান’-এর জন্য সাহায্য নিয়েছেন আরেক জনপ্রিয় নির্মাতা জেমস ক্যামেরনের কাছ থেকে।

গ্লিটজ ডেস্কবিডিনিউজ টোয়েন্টিফোর ডটকম
Published : 24 July 2017, 03:40 PM
Updated : 24 July 2017, 03:40 PM

স্যান ডিয়েগো কমিক কনে সম্প্রতি প্রকাশিত হয়েছে আর্নেস্ট ক্লাইনের উপন্যাস অবলম্বনে স্পিলবার্গের তৈরি নতুন সিনেমাটির ট্রেইলার। এটি প্রদর্শনের দিন উপস্থিত দর্শকদের কাছে একটি গোপন তথ্য ফাঁস করে দেন সিনেমাটির চিত্রনাট্যকার জ্যাক পেন।

ডিজিটাল স্পাই বলছে, পেন জানিয়েছেন, “আমি যদি ভুল হই, তাহলে স্পিলবার্গ আমাকে শুধরে দেবেন। কিন্তু যতদূর মনে পড়ে, ক্যামেরন যখন ‘অ্যাভাটার’ বানাচ্ছিলেন তখন স্পিলবার্গ তার কাছে গিয়ে মোশন ক্যাপচার টেকনোলজি সম্পর্কে শিখেছিলেন।”

তিনি আরও বলেন, “এই প্রযুক্তি স্পিলবার্গকে সাহায্য করেছে শতশত কোণের মধ্য থেকে সবচেয়ে ভালো কোণের দৃশ্যটি ধারণ করতে। ‘অ্যাভাটার’ যখন তৈরি হচ্ছিল, স্পিলবার্গ তখন বলেছিলেন, ‘ওহ আমার এটা শিখে নেওয়া উচিৎ’। একজন বড় নির্মাতার আরেক বড় নির্মাতার কাছে গিয়ে এভাবে নতুন কিছু শিখতে চাওয়ার বিষয়টি সত্যিই দারুণ!”

‘টার্মিনেটর’, ‘টাইটানিক’ কিংবা ‘অ্যাভাটার’-এর মতো সিনেমায় জেমস ক্যামেরন সবাইকে দেখিয়েছেন কিভাবে সর্বশেষ প্রযুক্তির সাহায্যে সবচেয়ে বাস্তবসম্মত উপায়ে কল্পনার দৃশ্যকে তুলে আনা যায়। স্পিলবার্গ তার ‘ইটি’, ‘আর্টিফিশিয়াল ইন্টেলিজেন্স’ কিংবা ‘মাইনরিটি রিপোর্ট’-এর মতো সিনেমাতেও দেখিয়েছেন প্রযুক্তির একই যাদু।

টাই শেরিডান, মাইক রাইল্যান্স, সাইমন পেগ, অলিভিয়া কুক ও টিজে মিলার অভিনীত সিনেমাটি মুক্তি পাবে ২০১৮ সালের ৩০ মার্চ।