নারী নির্মাতাদের তৈরি সর্বোচ্চ আয়ের লাইভ অ্যাকশন সিনেমা ‘ওয়ান্ডার ওম্যান’

বক্স অফিসে একের পর এক রেকর্ড ভেঙেই চলেছে প্যাটি জেনকিন্স নির্মিত ‘ওয়ান্ডার ওম্যান’। এবার নারী নির্মাতাদের তৈরি সর্বোচ্চ আয়ের লাইভ অ্যাকশন সিনেমা হওয়ার গৌরব অর্জন করলো এটি।

গ্লিটজ ডেস্কবিডিনিউজ টোয়েন্টিফোর ডটকম
Published : 23 June 2017, 03:49 PM
Updated : 23 June 2017, 03:49 PM

মুক্তির প্রথম দিনেই দারুণ ব্যবসা করে নারী নির্মাতাদের তৈরি সিনেমার মধ্যে সেরা উদ্বোধনী আয়ের সিনেমা হওয়ার গৌরব অর্জন করেছিল সিনেমাটি। এবার এটি ভেঙে দিল ২০০৮ সালের ব্রিটিশ লাইভ অ্যাকশন কমেডি ‘মাম্মা মিয়া’র রেকর্ড। ফিলিডা লয়েড পরিচালিত সিনেমাটি সমালোচকদের দৃষ্টি না কাড়লেও ব্যবসা করেছিল জমিয়ে।

গ্যাল গ্যাডট অভিনীত ‘ওয়ান্ডার ওম্যান’ দর্শক তো বটেই পরিণত হয়েছে সমালোচকদের প্রিয় সিনেমাতেও। গত চার বছরে ‘ম্যান অফ স্টিল’, ‘ব্যাটম্যান ভি সুপারম্যান’, ‘সুইসাইড স্কোয়াড’ দিয়ে যা করতে পারেনি ডিসি ইউনিভার্স, এবার ‘ওয়ান্ডার ওম্যান’ করে দেখালো তাই। ‘লোগান’-এর পর চলতি বছরে সবচেয়ে বেশি সমালোচকপ্রিয় সিনেমায় পরিণত হয়েছে এটি।

 ৬৬ কোটি ৫৭ লাখ ডলারের আয় নিয়ে নারী নির্মাতাদের সিনেমার মধ্যে জেনিফার ইউহ্’র ‘কুংফু পান্ডা’ই এখনও পর্যন্ত ধরে রেখেছে সর্বোচ্চ আয়ের রেকর্ড। তবে শিগগিরই এই রেকর্ডও নিজের করে নেবে ‘ওয়ান্ডার ওম্যান’-এমনটাই ধারণা সবার।