‘আমি চীনা নই হিন্দুস্তানী’

সালমান খান অভিনীত ঈদের সিনেমা ‘টিউবলাইট’-এ তার পাশাপাশি অভিনয় করেছে আট বছরের বালক মাটিন রে টাঙ্গু। এবার এক সংবাদ সম্মেলনে এক জাতিয়তাবাদী প্রশ্নের দারুণ জবাব দিয়ে সবাইকে চমকে দিয়েছে সে।

গ্লিটজ ডেস্কবিডিনিউজ টোয়েন্টিফোর ডটকম
Published : 22 June 2017, 01:53 PM
Updated : 22 June 2017, 01:53 PM

কবীর খান পরিচালিত সিনেমাটি চীন-ভারত যুদ্ধের পেক্ষাপটে তৈরি হয়েছে। সিনেমাটিতে মাটিন অভিনয় করেছে এক চীনা শিশুর ভূমিকায়। একারণে অনেকেই তাকে সত্যি সত্যিই চীনা ভাবেন। তবে মাটিন যে ভারতেরই অরুণাচল প্রদেশের ছেলে- এই তথ্য জানা ছিল না সিনেমাটির প্রচারে আয়োজিত সংবাদ সম্মেলনে আসা এক সাংবাদিকের।

মাটিনকে উদ্দেশ্য করে তাই তিনি বেমক্কা প্রশ্ন করে বসেন, “এটাই বুঝি ভারতে প্রথম সফর?” পাশে বসা তার এক সহকর্মী তার ভুল শুধরে দিলে প্রশ্নটিও পাল্টে ফেলেন তৎক্ষনাৎ। বলেন, “এটাই বুঝি মুম্বাইয়ে প্রথম আসা?”

মাটিন ওই সাংবাদিকের প্রশ্ন প্রথমে শুনতে পায়নি। পরে সালমান নিজে তাকে বলেন, প্রথম প্রশ্নটির কথা।

মাটিন তখন হাসতে হাসতে উত্তর দেয়, “ভারতেই তো থাকি। তাহলে ভারতেই তো সফর করবো, ঠিক না?”

মাটিনের এই বুদ্ধিদীপ্ত উত্তরে অট্টহাসিতে ফেটে পড়ে সম্মেলনস্থল।

মাটিনের জাতীয়তা নিয়ে শুরু থেকেই চলে আসা সংশয় কাটাতে সম্প্রতি একটি ভিডিও প্রকাশ করেছেন সালমান খান। সেখানে মাটিনকে বলতে শোনা যায়, “আরে, কতবার বলবো, আমি চীনা নই হিন্দুস্তানী!”

সালমান ভিডিওতে মাটিনকে ভাসিয়ে দেন প্রশংসাবাক্যেও।

বলেন, “আমি কখনও ওর মত শিশু দেখিনি। আমি ওকে ভালোবেসে ফেলেছি। ও এমন এক বাচ্চা, যে কিছুক্ষণের মধ্যেই যে কোনো জায়গার মধ্যমণি হিসেবে নিজেকে প্রতিষ্ঠিত করে ফেলবে।”