‘বলিউডে ৩৮ বছর টিকে থাকা সহজ ছিলো না’

সম্প্রতি বলিউডে ৩৮ বছর পূর্ণ করলেন অনিল কাপুর। ‘পুকার’, ‘নায়ক’, ‘লজ্জা’ সহ অগণিত সফল সিনেমা উপহার দেওয়া এ তারকা জানালেন বলিউডে তার দীর্ঘপথ পাড়ি দেয়ার অভিজ্ঞতা।

গ্লিটজ ডেস্কবিডিনিউজ টোয়েন্টিফোর ডটকম
Published : 21 June 2017, 02:36 PM
Updated : 21 June 2017, 02:36 PM

১৯৭১ সালের সিনেমা ‘তু পায়েল ম্যা গীত’য়ে শিশু চরিত্রের মাধ্যমে বলিউডে অভিষেক ঘটে অনিল কাপুরের। এরপর অনেক জনপ্রিয় সিনেমায় প্রধান চরিত্রে অভিনয় করতে দেখা গেছে তাকে। পরবর্তী পার্শ্ব-অভিনেতা হিসেবে সুনাম কুড়িয়েছেন তিনি। সামনেই আসছে অনিল কাপুরের নতুন ছবি ‘মুবারকান’।

ইন্ডিয়ান এক্সপ্রেস জানায়, নতুন ছবির ট্রেইলার উদ্বোধনী অনুষ্ঠানে গণমাধ্যমকে দেওয়া সাক্ষাতকারে অনিল কাপুর বলেন, “গত ৩৮ বছর ধরে আমি সিনেমায় কাজ করছি।বলিউডে ৩৮ বছর টিকে থাকা আমার জন্য সহজ ছিলো না।এখানে টিকে থাকতে আমাকে নানা রকম চরিত্রেই কাজ করতে হয়েছে। তবে আমি সবচেয়ে বেশি কাজ করেছি পারিবারিক বিনোদনমূলক সিনেমাগুলোতে।”

এ সময় ‘নো এন্ট্রি’ তারকা আরও বলেন, “এখনকার বেশিরভাগ সিনেমা’ই পরিবারের সবাইকে নিয়ে বসে দেখা সম্ভব নয়। সিনেমার সংলাপ, বিষয়বস্তু কোনোটাই পরিবারিক বিনোদন উপযোগী নয়। আমার মনে হয় এ ধরণের সিনেমা আরও হওয়া দরকার। যে সিনেমা আমাদের হাসাবে, কাঁদাবে আবার একইসঙ্গে যার মধ্যে কিছু বক্তব্যও থাকবে।”

 

নতুন ছবি ‘মুবারকান’কে পারিবারিক বিনোদনধর্মী সিনেমা উল্লেখ করে তিনি বলেন, “দীর্ঘদিন পর আমি পারিবারিক বিনোদনমূলক একটি সিনেমায় অভিনয় করছি। এতে এমন কোনো সংলাপ কিংবা বক্তব্য নেই যা পরিবারের সবাইকে নিয়ে দেখতে বসলে বিব্রত হতে হবে।”  

অনিস বাজমি পরিচালিত ‘মুবারকান’য়ে আরও অভিনয় করেছেন অর্জুন কাপুর, ইলিয়ানা ডি’ক্রুজ, আতিয়া শেঠি, নেহা শর্মা প্রমুখ। ২৮ জুলাই মুক্তি পাবে সিনেমাটি।