অন্তর্জালে মুক্তি পেলো কুমার বিশ্বজিৎ ও আসিফের গান

ইউটিউবে মুক্তি পেয়েছে কুমার বিশ্বজিতের নতুন অ্যালবাম ‘তিলোত্তমা’ ও আসিফের নতুন গানের মিউজিক ভিডিও ‘ভালো থেকো’।

গ্লিটজ প্রতিবেদকবিডিনিউজ টোয়েন্টিফোর ডটকম
Published : 20 June 2017, 03:09 PM
Updated : 20 June 2017, 03:09 PM

‘তারার দেশ’, ‘মুর্শিদ’ ও ‘কতো ফাগুন’ নামে তিনটি নতুন গান নিয়ে ইপি অ্যালবাম প্রকাশ করেছেন জনপ্রিয় সংগীতশিল্পী কুমার বিশ্বজিৎ। এর নাম ‘তিলোত্তমা’। ঈদ উপলক্ষ্যে গানগুলো ডিজিটাল আকারে উন্মুক্ত করা হয়েছে বাংলা ঢোলের ইউটিউব চ্যানেলে।

বিশ্বজিৎ ক্যারিয়ারে প্রথমবারের মতো ইপি অ্যালবাম প্রকাশ করলেন। এর প্রকাশ উপলক্ষ্যে ১৮ জুন সন্ধ্যায় প্রযোজনা প্রতিষ্ঠান বাংলা ঢোলের ফেইসবুক পাতায় লাইভে অংশ নিয়েছিলেন তিনি। তার সঙ্গে ছিলেন ‘তারার দেশ’ গানটির গীতিকার শহীদুল্লাহ ফরায়জী। এখানে তারা অ্যালবামটির বিভিন্ন দিক নিয়ে কথা বলেন। অ্যালবামের অন্য দুই গান ‘কতো ফাগুন’ ও ‘মুর্শিদ’ এর গীতিকার যথাক্রমে আহমেদ রিজভী ও কালা শাহ।

‘তুমি থাকো তারার দেশে মুগ্ধ সারা মাস’ গানটির সুর-সংগীতায়োজন করেছেন কুমার বিশ্বজিৎ নিজেই। আর ‘কতো ফাগুন এনে দিলে তোমার হৃদয় গলবে’-এর সুর-সংগীতায়োজন করেছেন কিশোর। কালা শাহের প্রচলিত ‘আমার মুর্শিদ পরশমনি গো’ গানটির সংগীতায়োজন করেছেন কুমার বিশ্বজিৎ অ্যান্ড ফ্রেন্ডস।

 

অন্যদিকে, বাংলালিংকের বাংলাফ্লিক্স, রবির রবিস্ক্রিন, টেলিটকের টেলিফ্লিক্স ও বাংলা ঢোলের ইউটিউব চ্যানেল— এই চারটি ভিন্ন প্ল্যাটফর্মে উন্মুক্ত করা হয়েছে জনপ্রিয় সংগীতশিল্পী আসিফ আকবরের নতুন মিউজিক ভিডিও। এর শিরোনাম ‘ভালো থেকো’।

ঈদুল ফিতর উপলক্ষ্যে আসিফের জন্য ব্যতিক্রমী কথার গানটি লিখেছেন গীতিকবি শহীদ মাহমুদ জঙ্গী। সুর ও সংগীতায়োজন করেছেন তরুণ মুনশী। ১৯ জুন প্রকাশিত ‘ভালো থেকো’র ভিডিওতে মডেল হয়েছেন আসিফ ও সোনিয়া হাসান। এটি তৈরি করেছেন সাদাত হোসাইন।

কলেজ জীবনের প্রেমের সম্পর্ক, সংসার, মধ্যবয়স পর্যন্ত একজন মানুষের ভাবনা, স্মৃতি ও প্রতিচ্ছবি ফুটিয়ে তোলা হয়েছে গানটির কথায়। সব মিলিয়ে এটি তার ক্যারিয়ারে স্মরণীয় একটি গান বলে মনে করছেন আসিফ। ‘ভালো থেকো’র প্রকাশনা উপলক্ষ্যে বাংলা ঢোলের ফেইসবুক লাইভে উপস্থিত ছিলেন আসিফ।