সোশাল মিডিয়ায় সমালোচনার ‍মুখে ‘আল্লাহ মেহেরবান’

জাজ মাল্টিমিডিয়ার অফিসিয়াল ইউটিউব চ্যানেলে শুক্রবার প্রকাশিত হয় যৌথ প্রযোজনার ‘বস ২’ সিনেমার ‘আল্লাহ মেহেরবান’ শিরোনামের আইটেম গান। প্রকাশের চব্বিশ ঘন্টা না পেরোতেই সামাজিক যোগাযোগের মাধ্যমে সমালোচনার শিকার হলো গানটি।

গ্লিটজ প্রতিবেদকবিডিনিউজ টোয়েন্টিফোর ডটকম
Published : 27 May 2017, 12:53 PM
Updated : 27 May 2017, 12:53 PM

সুফিয়ানা ধাঁচের গানটিতে একটু খোলামেলা পোশাকে নিজেকে উপস্থাপনের কারণে ঢাকাই সিনেমার দর্শকদের তীব্র সমালোচনায় মুখে পড়েছেন নুসরাত ফারিয়া। গানটিতে ফারিয়ার সঙ্গে অভিনয় করেছেন টালিগঞ্জের সুপারস্টার জিৎ।

শুক্রবার সন্ধ্যায় ‘আল্লাহ মেহেরবান’ গানটি প্রকাশের পরে শনিবার বিকেল ৪টা পর্যন্ত ২ লাখ ৫৫ হাজার ৬০৫ বার দেখা হয়েছে। গানটিতে লাইকের তুলনায় ডিজলাইক জুটেছে বেশি। গানটিতে লাইক দিয়েছেন ৩ হাজার ১০০ জন এবং ডিজলাইক দিয়েছেন ৭ হাজার ২শত ৩১ জন। শুধু তাই নয় সেখানে গানটিকে ঘিরে নেতিবাচক মন্তব্যর ঝড়ই বইছে বেশি।

ফেইসবুকেও গানটি নিয়ে সমালোচনা চলছে। মুনিয়া হুমায়রা মুমু নামের একজন লিখেছেন, “নুসরাত ফারিয়া কে ঠিক কোন এংগেল থেকে নায়িকা বলা হয়? ওর তো নাচ/এক্সপ্রেশন কিছুই ভালো না! মুভমেন্টে জড়তা!! বাই এনি চান্স এই 'আল্লাহ্‌ মেহেরবান' গানডা কি আফগান জালেবি গানটা দেইখা ইন্সপায়ার্ড??”

সাইফ হাসনাত নামের আরেকজন লিখেছেন, “আল্লাহ মেহেরবান গানের ভিডিওটা দেখলাম। দুর্ভাগ্য হলো, এইটাকে শিল্প বলে কেউ কেউ ঘেউ ঘেউ করবে। গানের কথার সঙ্গে চরিত্রদের পোশাক- আশাক, নাচের মুদ্রার কোনো ধরনের মিল নাই। ঝলমলে একটা সেট বানিয়ে, এলোপাতাড়ি কিছু নড়াচড়া এবং অসঙ্গতিপূর্ণ দেহ প্রদর্শন ছাড়া এই ভিডিওতে আর কী আছে!?”

তবে ঢাকার তুলনায় কলকাতার চিত্র কিছুটা ভিন্ন। একই দিন ‘আল্লাহ মেহেরবান’ গানটি কলকাতার গ্রাসরুট ইন্টারটেইনমেন্ট চ্যানেলে প্রকাশ করা হয়েছে। প্রকাশের পরে গানটি শনিবার বিকেল ৪টা পর্যন্ত ৬ লাখ ২৪ হাজার ৯৪০ বার দেখা হয়েছে। এক্ষেত্রে গানটিতে ডিসলাইকের তুলনায় লাইক জুটেছে বেশি। গানটিতে লাইক দিয়েছেন ৮ হাজার ১২১ জন ও ডিসলাইক করেছেন ৬ হাজার ২৮৪ জন। 

‘আল্লাহ মেহেরবান’ গানের কথা লিখেছেন প্রাঞ্জল। গানটিতে কন্ঠ দিয়েছেন নাকাশ আজিজ ও জোনিতা গান্ধী। আর গানটির কোরিওগ্রাফি করেছেন নির্মাতা বাবা যাদব নিজেই।

সিনেমায় জিৎ ও ফারিয়া ছাড়াও অন্যান্যদের মধ্যে আরোও অভিনয় করেছেন শুভশ্রী গাঙ্গুলি, ইন্দ্রনীল সেনগুপ্ত, কৌশিক সেন প্রমুখ। ২০১৩ সালে মুক্তিপ্রাপ্ত জিতের সুপারহিট সিনেমা ‘বস’ এর সিকুয়ালে নির্মিত হয়েছে সিনেমা ‘বস-২’। সিনেমাটি নির্মাণ করেছেন কলকাতার নির্মাতা বাবা যাদব।

‘বস-২’ সিনেমাটি প্রযোজনা করেছেন বাংলাদেশের প্রযোজনা প্রতিষ্ঠান জাজ মাল্টিমিডিয়া ও কলকাতার জিতস ফিল্মওয়ার্কস লিমিটেড। সিনেমাটি আসছে ঈদুল ফিতরে বাংলাদেশে মুক্তি পাওয়ার সম্ভাবনা রয়েছে।