‘আয়নাবাজি’ আসছে টিভি সিরিজ হয়ে

চলচ্চিত্রে তুমুল সাড়া ফেলে ‘আয়নাবাজি’ এবার আসছে ছোটপর্দায়। না, পূর্ণদৈর্ঘ্য চলচ্চিত্র নয়, ‘আয়নাবাজি’ এবার আসছে টিভি সিরিজ হয়ে। আজ ২৩ এপ্রিল রাজধানীর এক রেস্তোঁরায় অনুষ্ঠিত সংবাদ সম্মেলনে এই টিভি সিরিজের ঘোষণা দেওয়া হয়।

গ্লিটজ প্রতিবেদকবিডিনিউজ টোয়েন্টিফোর ডটকম
Published : 23 April 2017, 12:24 PM
Updated : 23 April 2017, 02:03 PM

সংবাদ সম্মেলনে জানানো হয়, চলচ্চিত্রের মূল বিষয়কে ঘিরেই গড়ে উঠছে টিভি সিরিয়ালের বিষয়বস্তু। গল্পের মূল আবহ থাকছে একজন মানুষের জীবনের বিভিন্ন বিচিত্রময় রূপের সাবলীল উপস্থাপনা। এই বিষয়কে কেন্দ্র করে তৈরি হচ্ছে ‘আয়নাবাজি অরিজিনাল সিরিজ’। আন্তর্জাতিক ফিল্ম  ইন্ডাস্ট্রিতে এরকম প্রায়ই হতে দেখা গেলেও প্রথমবারের মতো বাংলাদেশী কোনো চলচ্চিত্র থেকে টিভি সিরিজ বানানো হচ্ছে।

এই টিভি সিরিজে ভিন্ন প্রেক্ষাপট, ঘটনা এবং চরিত্রের সাথে সাতটি ভিন্ন ভিন্ন গল্প নিয়ে থাকছে সাতটি আলাদা পর্ব। যদিও প্রতিটি পর্বেই থাকছে ‘আয়নাবাজি’র আবহ এবং চিরচেনা সেই দৃষ্টিনন্দন সৌন্দর্য। গল্পের উপস্থাপনা, অভিনয়শৈলী এবং ভিন্ন ধারার পরিবেশনার কারণে প্রতিটি পর্বই ‘আয়নাবাজি’ চলচ্চিত্রকে প্রতিনিধিত্ব করবে।

আগামী ঈদ-উল-ফিতর উপলক্ষ্যে টানা সাতদিন তিনটি টিভি চ্যানেল জিটিভি, আরটিভি এবং দীপ্ত টিভিতে  একইসাথে একই সময়ে প্রদর্শিত হবে এই এক ঘন্টাব্যাপী সাতটি পূর্ণাঙ্গ পর্ব।

দেশের শীর্ষস্থানীয় ও খ্যাতনামা সাতজন পরিচালকের পাশাপাশি ‘আয়নাবাজি’ চলচ্চিত্রের সাথে সংশ্লিষ্ট ব্যক্তিবর্গের সার্বিক ও সরাসরি তত্ত্বাবধানে হবে ধারাবাহিক এই সিরিজটি। চলচ্চিত্রটির নির্মাতা অমিতাভ রেজা চৌধুরী থাকছেন সিরিজটির ডিরেক্টরিয়াল কনসালটেন্ট হিসেবে। পাশাপাশি এর চিত্রনাট্যকার সৈয়দ গাউসুল আলম শাওন থাকছেন সিরিজটির ক্রিয়েটিভ কনসালটেন্ট হিসেবে। সিরিজটি যৌথভাবে প্রযোজনা করছে টম ক্রিয়েশনস ও ক্যান্ডি প্রডাকসন।

টিভি সিরিজটি নির্মাণ করবেন যথাক্রমে- কৃষ্ণেন্দু চট্টোপাধ্যায়, আশফাক নিপূণ, সুমন আনোয়ার, গৌতম কৈরি, তানিম অংশু এবং রবিউল আলম রবি।

এ প্রসঙ্গে ‘আয়নাবাজি’ নির্মাতা অমিতাভ রেজা চৌধুরী বলেন, আমার কাছে ‘আয়নাবাজি’র সবচেয়ে বড় সফলতা হলো সিনেমা হল থেকে বের হওয়া মানুষগুলোর হাসিমুখ এবং আবারও আমরা হারিয়ে যাওয়া সিনেমা দর্শককে হলে আনতে পেরেছি। এই প্রাপ্তিকে দেশব্যাপী আরও বৃহত্তর জনগোষ্ঠীর কাছে ছড়িয়ে দিতে আমাদের এই উদ্যোগ। আমরা আবার ‘আয়নাবাজি’ নিয়ে আসছি নতুন গল্প এবং চরিত্রের সাথে।’’

‘আয়নাবাজি অরিজিনাল সিরিজ’ এর প্রযোজক ও টপ অব মাইন্ডের সিইও জিয়াউদ্দিন আদিল এ প্রসঙ্গে বলেন, “বাংলাদেশের চলচ্চিত্রে ‘আয়নাবাজি’ একটি মাইলফলক। যা দর্শকদের চলচ্চিত্র দেখার অভিজ্ঞতাকে সমৃদ্ধ করেছে। প্রশংসিত চলচ্চিত্রটি যারা তৈরি করেছে সেই একই নির্মাতা গোষ্ঠীর তত্ত্বাবধানে তৈরি হচ্ছে ‘আয়নাবাজি’ অরিজিনাল সিরিজ। দর্শদের ‘আয়নাবাজি’ দেখার সেই অভিজ্ঞতাকে একবার নয় সাতবার সাতটি ভিন্ন গল্পের মাধ্যমে ফিরিয়ে আনছি আমরা”।

সংবাদ সম্মেলনে নির্মাতা অমিতাভ রেজা ছাড়াও উপস্থিত ছিলেন ‘আয়নাবাজি অরিজিনাল সিরিজ’ এর ক্রিয়েটিভ কনসালটেন্ট সৈয়দ গাউসুল আলম শাওন, জিটিভি’র ম্যানেজিং ডিরেক্টর আমান আশরাফ ফায়েজ, আরটিভি’র সিইও, সৈয়দ আশিক রহমান, দীপ্ত টিভি’র সিইও উরফী আহমদ।