কর্ণাটকে মুক্তি নিয়ে শঙ্কা কাটলো ‘বাহুবলী-টু’য়ের

‘বাহুবলী টু’য়ের অভিনেতা সত্যরাজ কাবেরী নদী’র পানি বন্টন নিয়ে তার আগের বক্তব্যের ব্যাপারে ক্ষমা চাওয়ায় কর্ণাটকে সিনেমাটির মুক্তি নিয়ে আর কোনো বাধা রইলো না।

গ্লিটজ ডেস্কবিডিনিউজ টোয়েন্টিফোর ডটকম
Published : 22 April 2017, 02:12 PM
Updated : 22 April 2017, 02:12 PM

কর্ণাটকে মুক্তি নিয়ে সংশয়ে ছিলো এস.এস. রাজমৌলি’র বহুল আলোচিত সিনেমা ‘বাহুবলী-টু’। এ ছবির অন্যতম প্রধান চরিত্র কাটাপ্পা’র ভূমিকায় অভিনয় করা সত্যরাজকে নিয়ে বিক্ষোভ করছিলো কর্ণাটক ভিত্তিক কিছু সংগঠন।

২০০৮ সালে তামিলনাড়ু ও কর্ণাটকে কাবেরী নদীর জলবন্টন নিয়ে কর্ণাটকের রাজনৈতিক নেতা বাতাল নাগরাজ-এর সমালোচনা করেন তামিল তারকা সত্যরাজ। তারই ধারাবাহিকতায় কর্ণাটকে ভারতের অন্যতম আলোচিত ছবি ‘বাহুবলী-টু: দ্য কনক্লুশন’-এর মুক্তি নিষিদ্ধের দাবি জানিয়ে বিক্ষোভ করে কর্ণাটক ভিত্তিক কিছু সংগঠন।

গণমাধ্যমকে দেয়া সাক্ষাতকারে বাতাল নাগরাজ বলেছিলেন, সত্যরাজ যদি তার বক্তব্যের জন্য আন্তরিকভাবে ক্ষমা চায় তবেই এ নিষেধাজ্ঞা তুলে নেয়া হবে। এ সময় কর্ণাটকের একটি সিনেমা হলে ‘বাহুবলী-টু’ ছবির ট্রেইলার প্রদর্শনেও বাধা দেয় নাগরাজের দলের সদস্যরা।

ইন্ডিয়ান এক্সপ্রেস জানায়, শুরু থেকেই বিষয়টি নিয়ে মধ্যস্থতায় আসতে চাইছেলেন ‘বাহুবলী’ কতৃপক্ষ। অবশেষে সবাইকে বিস্মিত করে মুক্তির সপ্তাহখানেক আগে এক বিবৃতিতে আনুষ্ঠানিক ভাবে ক্ষমাপ্রাথর্না করলেন সত্যরাজ। ফলে কর্ণাটকে ‘বাহুবলী’র মুক্তি নিয়ে আর সংশয়ের অবকাশ রইলো না বলেই মনে করছেন সবাই।

শুক্রবার এক সংবাদ সম্মেলনে কর্নাটক নেতা বাতাল নাগরাজ বলেন, ক্ষমা চাওয়ায় ‘বাহুবলী-টু’য়ের উপর থেকে নিষেধাজ্ঞা তুলে নেওয়া হলেও ভবিষ্যতে সত্যরাজকে সতর্ক থাকতে হবে। এরপর এ ধরণের কোনো বক্তব্য দিলে তার অভিনীত কোনো ছবিই আর কর্ণাটকে মুক্তি দেয়া হবে বলেও হুঁশিয়ার করেন তিনি।

২৮ এপ্রিল ভারতে মুক্তি পাচ্ছে মহাভারতের কাহিনি নিয়ে নির্মিত ‘বাহুবলী-টু’ সিনেমাটি।