সমঝোতা হলে নির্বাচন হবে : শাকিব খান

বাংলাদেশ চলচ্চিত্র শিল্পী সমিতির জরুরী সভা ডাকার পর চিত্রনায়ক শাকিব খান বলেছেন চলচ্চিত্র পরিচালক সমিতির সভপতির সঙ্গে সমঝোতা হলে চলতি বছরের নির্বাচন স্থগিত হবে না।

গ্লিটজ প্রতিবেদকবিডিনিউজ টোয়েন্টিফোর ডটকম
Published : 22 April 2017, 01:40 PM
Updated : 22 April 2017, 01:52 PM

সবকিছু ঠিকঠাক থাকলে ৫ মে অনুষ্ঠিত হওয়ার কথা রয়েছে বাংলাদেশ চলচ্চিত্র শিল্পী সমিতির নির্বাচন। ফলে বিএফডিসিতে নির্বাচনের প্রচারণা নিয়ে বেশ ব্যস্ত সময় পার করছেন প্রার্থী শিল্পীরা। কিন্তু শুক্রবার বিকেলে শিল্পী সমিতির জরুরি সভা ডাকেন সমিতির বর্তমান সভাপতি চিত্রনায়ক শাকিব খান। এই নিয়ে সিনেপাড়া ও বিএফডিসিতে রটে নানা গুঞ্জন।

নির্বাচন বন্ধ করতেই শাকিব খানের জরুরি সভা করছেন এমন খবর শুক্রবার সকাল থেকেই বিএফডিসিতে চাউড় হয়েছিলো। তাই শিল্পী সমিতির হঠাৎ জরুরি সভার আয়োজন ও নির্বাচন বন্ধ হওয়ার গুঞ্জনে বিএফডিসি প্রাঙ্গণ ছিলো সরগরম। একদিকে যেমনটি ছিলো নির্বাচনে অংশগ্রহণকারী প্রার্থী ও ভোটারগণের উৎকণ্ঠা অন্যদিকে ছিলো নিরাপত্তার স্বার্থে বিপুল সংখ্যক পুলিশ ও ডিবি সদস্যদের চোখে পড়ার মত উপস্থিতি।

শুক্রবার বিকেলে সভা অনুষ্ঠিত হওয়ার কথা থাকলেও শাকিব খান দেরিতে আসার কারণে যথা সময়ে সভা শুরু করতে পারেনি শিল্পী সমিতি। তবে সন্ধ্যার দিকে শাকিব বিএফডিসিতে উপস্থিত হলে শিল্পীদের সভা শুরু হয়। সভা শেষে শিল্পী সমিতির কক্ষে গণমাধ্যমের মুখোমুখি হন তিনি।

নির্বাচন পিছিয়ে যাচ্ছে কি না, এমন প্রশ্নের উত্তরে তিনি বলেন, “পরিচালক সমিতির প্রেসিডেন্ট চারদিন পরেই আসছেন। আর সবাই মিলে যদি ইন্ডাস্ট্রিকে ভালোর দিকে নিয়ে যায় তাহলে, ভালো তো। সেক্ষেত্রে নির্বাচন না হওয়ার কোনো কথাই আসে না।”

তিনি আরও বলেন,  “সমঝোতা হলে নির্বাচন স্থগিত করার কোনো সম্ভাবনা নাই। যদি সমঝোতা না হয়, তাহলে পরবর্তীতে আবারও মিটিং ডাকা হবে। এখন আমরা আশাবাদী কারণ পরিচালক সমিতির সভাপতি এসেই বিষয়টার সুষ্ঠু সুরাহা করবেন।”

ওদিকে সম্প্রতি একটি জাতীয় দৈনিকে দেওয়া শাকিব খান-এর সাক্ষাৎকারে চলচ্চিত্র পরিচালক, প্রযোজক আর শিল্পীদের হেয় করা হয়েছে- এমন অভিযোগে তাকে উকিল নোটিশ পাঠানোর সিদ্ধান্ত নেয় বাংলাদেশ চলচ্চিত্র পরিচালক সমিতি।

এব্যাপারে শাকিব-এর বক্তব্য, “একটি দৈনিক পত্রিকায় সাক্ষাৎকার দিয়েছি। সেখানে আমি খারাপ কিছু বলিনি। আর এরকম কথা এর আগেও অনেকে বলেছেন। পরিচালক সমিতি শিল্পীকে উকিল নোটিশ দিতে পারেন না।”

তবে এমন ঘটনায় পশ্চিমবঙ্গের তারকা জিৎ ও দেব-এর সামনে তার সম্মানহানী হয়েছে- এমনটাই দাবি করলেন শাকিব খান।

তিনি বলেন, “তারা এসে দেখে গেছে বাংলাদেশের সুপারস্টারের বিচার হচ্ছে। আর এটা নিয়ে কলকাতায় তারা হাসাহাসি করছে। এখন আমি যৌথ প্রযোজনার ছবি করছি, কলকাতার ছবি করছি তাই তারা আমার পিছনে লেগেছে। অথচ আমার ‘সত্তা’র সাথে হরিপদ ব্যান্ডওয়ালা মুক্তি পেয়েছে। এ নিয়ে কেউ কোনো প্রতিবাদ করেননি।”

তিনি আরও বলেন, “এখন সবাই মাসল পাওয়ার দেখাচ্ছে। এটা তো রাজনীতির মাঠ না। আমার সাথে নির্বাচনের পর মিজু ভাই, আহমেদ শরীফ ভাই ফোন করে শুভেচ্ছা জানিয়েছেন। কিন্তু কারা শিল্পী সমিতির নির্বাচনকে রাজনীতির মাঠ মনে করছে আপনারা খুঁজে বের করেন।”

এই মুহূর্তে বহুল আলোচিত ‘রংবাজ’ সিনেমার দৃশ্যধারণ নিয়ে ব্যস্ত সময় পার করছেন ঢালিউডের এই সুপারস্টার। এই সিনেমারি মাধ্যমে চতুর্থবারের মত পর্দায় জুটি বেঁধে অভিনয় করছেন শবনম বুবলি। সিনেমাটি পরিচালনা করছেন শামীম আহমেদ রনী। যৌথ প্রযোজনায় সিনেমাটি নির্মাণ করছেন বাংলাদেশের মের্সাস রূপরঙ চলচ্চিত্র ও কলকাতার শ্রী ভেঙ্কটেশ ফিল্মস।