শ্রেয়া ঘোষালের জনপ্রিয় পাঁচ গান

৩১ মার্চ ঢাকায় আসছেনে উপমহাদেশের জনপ্রিয় কণ্ঠশিল্পী শ্রেয়া ঘোষাল। চলুন, তার আগে জেনে নেওয়া যাক তার জনপ্রিয় পাঁচ গানের কথা।

গ্লিটজ ডেস্কবিডিনিউজ টোয়েন্টিফোর ডটকম
Published : 28 March 2017, 03:14 PM
Updated : 28 March 2017, 03:45 PM

১. ব্যারি পিয়া

সঞ্জয় লীলা বনসালির ‘দেবদাস’ দিয়েই প্লেব্যাকের জগতে প্রবেশ করেন শ্রেয়া ঘোষাল। সিনেমাটিতে ঐশ্বরিয়া রাই অভিনীত গানগুলিতে কণ্ঠ দিয়েছিলেন তিনি। এরমধ্যে সবচেয়ে বেশি জনপ্রিয়তা পায় ‘ব্যারি পিয়া’ গানটি, যেখানে বিলাত ফেরত দেবদাসের সঙ্গে পার্বতীর উচ্ছ্বল প্রেম দেখানো হয়। গানটিতে বাংলা শব্দ ‘ইশ’-এর ব্যাবহার দারুন আলোচনায় আসে। এটির সংগীত পরিচালনা করেছিলেন ইসমাইল দরবার।

 

২. বারসো রে মেঘা

আবারও ঐশ্বরিয়া রাই বচ্চন-এর অভিনীত গানে কণ্ঠ দিলেন শ্রেয়া, তবে এবার মনি রত্নম-এর সিনেমা ‘গুরু’তে। ভারতের ধনী ব্যবসায়ী ধীরুভাই আম্বানীর জীবন অনুসৃত এই সিনেমায় তার স্ত্রীর তরুণ বয়সের উচ্ছ্বলতাকেই তুলে ধরে গানটি। গুলজার-এর কথায় গানটির সুর করেন এ আর রাহমান।

 

৩. ইয়ে ইশক হায়

শ্রেয়া ঘোষাল-এর কণ্ঠ মানেই যেন উচ্ছ্বল তারুণ্য। ইমতিয়াজ আলির ‘যব উই মেট’ সিনেমায় ঘর পালানো গীত-এর শিমলা পৌঁছে নাচে গানে তার প্রেম নিয়ে পাগলামি দেখানোর গান ছিল এটি। গীত-এর চরিত্রে কারিনা কাপুরের ব্যক্তিত্ব পুরোপুরিভাবে তুলে আনে গানটি। গানটিতে সুর দিয়েছিলেন প্রীতম চক্রবর্তী।

 

৪. মনওয়া লাগে

ঐশ্বরিয়া রাই-এর পর শ্রেয়া ঘোষালের কণ্ঠে গাওয়া গানে সবচেয়ে বেশি অভিনয় করেছেন দীপিকা পাড়ুকোন। ফারাহ খান-এর সিনেমা ‘হ্যাপি নিউ ইয়ার’-এর ‘মনওয়া লাগে’ গানটি তার মধ্যে অন্যতম। এতে তার সঙ্গে কণ্ঠ দিয়েছিলেন হালের আরেক জনপ্রিয় তারকা অরিজিৎ সিং। ইরশাদ কামিল-এর কথায় গানটির সুরকার ছিলেন বিশাল শেখর।

 

৫. দিওয়ানি মাস্তানি

সঞ্জয় লীলা বনসালির সিনেমা মানেই শ্রেয়া ঘোষাল-এর গান। সর্বশেষ এই জুটির যে গানটি দারুণ জনপ্রিয় হয়েছে, তা হলো ‘বাজিরাও মাস্তানি’র ‘দিওয়ানি মাস্তানি’। দীপিকা পাড়ুকোনের দারুণ নাচ গানটিকে করে তুলেছে অনন্য। সিদ্ধার্থ গরিমার কথায় গানিটির সুরারোপ করেছিলেন সঞ্জয় লীলা বনসালি নিজেই।

  

৩১ মার্চ সন্ধ্যায় ইন্টারন্যাশনাল কনভেনশন সিটি, বসুন্ধরায় অনুষ্ঠিত হবে তার কনসার্ট। অক্টোপি লিমিটেড ও এটিএন ইভেন্টসের যৌথ উদ্যোগে আয়োজিত ‘শ্রেয়া ঘোষাল মেলোডি নাইট লাইভ ইন ঢাকা’ কনসার্টটির অনলাইন নিউজ মিডিয়া পার্টনার বিডিনিউজ টোয়েন্টিফোর ডটকম।

কনসার্টের টিকিট পাওয়া যাবে হোটেল ওয়েস্টিন, মিরপুরের সাব-হাব, বনানীর ফ্লোর সিক্স রিলোডেড, ধানমন্ডির ক্যাফে দরবার, হাতিরঝিলের ক্যাফে জার্নাল, ক্যাফে ইনার্স, তিনশ ফিটের ‌র‌্যাপিডো, বসুন্ধরা কনভেনশন সিটির গেইট, উত্তরার রাজউক কলেজের সামনে ও মোহাম্মদ পুরের ফিল্মি ক্যাফেতে। এ ছাড়াও, সহজ ডটকম, টিকিট চাই ডটকম, যেতেচাও ডটকম এবং বিডি টিকেট ডটকমেও টিকিট পাওয়া যাবে। এ ছাড়া, টিকিটের জন্য সরাসরি যোগাযোগ করা যাবে ০১৭১৭-৯৪৬০০০, ০১৯৭১-৪২২ ২২৮ ও ০১৯১৫-৯৮৯ ৩৪২  এই তিনটি নম্বরে।