ঢাকায় গাথ্রি গোভানের কনসার্ট ও কর্মশালা

বাংলাদেশে আসছেন গিটারের জাদুকর গাথ্রি গোভান। আগামী ২৬ ফেব্রুয়ারি “গাথ্রি ইন ঢাকা” শীর্ষক কনসার্টে অংশ নিতে ঢাকায় আসছেন তিনি। বিডিনিউজকে এ তথ্য নিশ্চিত করেছেন কনসার্টটির সমন্বয়ক রাশেদুল ইসলাম।

গ্লিটজ প্রতিবেদকবিডিনিউজ টোয়েন্টিফোর ডটকম
Published : 15 Feb 2017, 12:35 PM
Updated : 15 Feb 2017, 12:35 PM

ব্যান্ডমিউজিকের বাদ্যযন্ত্রগুলো শেখানোর প্রতিষ্ঠান দ্য রক প্রজেক্ট। সারাবিশ্বে ৫০টি শাখার মধ্যে সম্প্রতি বাংলাদেশেও চালু হচ্ছে এর একটি শাখা। তারই উদ্বোধনী আয়োজনে ঢাকায় আসছেন বিখ্যাত গিটারিস্ট গ্যাথ্রি গোভান।

ফিউশন ঘরানার ব্লু এবং রক সঙ্গীতের গিটারিস্ট গাথ্রি এরইমধ্যে ওয়ার্ল্ড ট্যুরে অস্কারজয়ী সুরকার হ্যান্স জিমার এবং গ্র্যামী অ্যাওয়ার্ডে মনোনয়ন প্রাপ্ত সুরকার স্টিভেন উইলসনের সঙ্গে একই  মঞ্চে পারফর্ম করেছেন। ইতমধ্যে বেশ কয়েকটি সম্মাননা নিজের ঝুলিতে নিয়েছেন । এর মধ্যে উল্লেখ্যযোগ্য হচ্ছে ১৯৯৩ সালে গিটার নিয়ে যুক্তরাজ্যে শীর্ষ ম্যাগাজিনের আয়োজিত এক প্রতিযোগিতায় “গিটারিস্ট অব দ্য ইয়ার”, ২০০৮ সালে যুক্তরাষ্ট্রে শীর্ষ ম্যাগাজিনের “বেস্ট নিউ ট্যালেন্ট” ও ২০১২ সালে “হল অব ফেইম” অ্যাওয়ার্ড, আল্টিমেট গিটার কর্তৃক “নাম্বার ওয়ান গিটারিস্ট”।

ঢাকার কনসার্টে তার সঙ্গে যোগ দিচ্ছেন বিখ্যাত ড্রামার গিনো ব্যাঙ্কস এবং বেজ গিটারিস্ট মোহিনী দে। দুজনই বিশ্বখ্যাত সংগীতপরিচালক ও শিল্পীদের যন্ত্রসঙ্গী। এ ছাড়া কনসার্টে বাংলাদেশ থেকে পারফর্ম করবেন আর্টসেল-এর এরশাদ জামান, এক্স ফ্যাক্টর-এর ইকবাল আসিফ জুয়েল, পাওয়ারসার্জের সামির হাফিজ, একলিপ্সের ওয়াসিয়ুন খান ও কোয়ন্টা।

শুধু কনসার্টই নয়, গাথ্রি গোভানের এই সফরে তার কাছ থেকে গিটারের টিপসও পাবেন গিটারিস্টরা। এ উপলক্ষ্যে কনসার্টের পরদিন গিটার সেশন “এক্সক্লুসিভ গিটার ক্লিনিক বাই গাথ্রি গোভান” গুলশান শুটিং ক্লাবে আয়োজন করা হয়েছে।

দ্য রক প্রজেক্ট বাংলাদেশের কারিগরি সহায়তায় লিমিটলেস এন্টারটেইনমেন্ট লিমিটেডের প্রযোজনায় কনসার্টটি আয়োজনের উদ্যোগ নেওয়া হয়েছে। দ্য রক প্রজেক্টের বাংলাদেশ যাত্রার উদ্যোক্তা কোয়ন্টা ব্যান্ডের রাশিক রায়হান।

তিনি বলেন, “এ কনসার্টের মাধ্যমেই আমরা আমাদের প্রতিষ্ঠানের যাত্রা শুরু করবো। এপ্রিলের মধ্যে ভর্তি কার্যক্রম সম্পন্ন করে মে থেকে আমাদের প্রশিক্ষণ চলবে পুরোদমে।”

কনসার্টে অংশ নেওয়ার জন্য ওয়েবসাইট : https://enterlimitless.com/ এবং ফেসবুক পেজ : The Rock Project Dhaka-র মাধ্যমে অনলাইন এবং ক্যাশপয়েন্টের মাধ্যমে টিকেট কেনা যাবে। অনলাইনে রেজিস্ট্রেশন করার পর বিকাশ, মাস্টার কার্ড, ভিসা কার্ড, আইএফআইসি মোবাইল ব্যাংকিং, এম ক্যাশ, ইন্টারনেট ব্যাংকিং এমটিবি এবং ব্যাংক এশিয়ার মাধ্যমে পেমেন্ট করা সম্ভব। এ ছাড়া ক্যাশপয়েন্ট বনানী ভেলোসিটি, ধানমণ্ডি ম্যাডশেফ এবং উত্তরার রাইস অ্যান্ড নুডলস রেস্টুরেন্টে টিকেটের অর্থ প্রদান করা যাবে।