নায়করাজের জন্মদিনে চ্যানেল আইয়ের আয়োজন

২৩ জানুয়ারি ৭৬ বছর বয়সে পা দিতে যাচ্ছেন নায়করাজ রাজ্জাক । তার জন্মদিনকে ঘিরে বিশেষ অনুষ্ঠানমালার আয়োজন করেছে বেসরকারি টেলিভিশন চ্যানেল আই।

গ্লিটজ ডেস্কবিডিনিউজ টোয়েন্টিফোর ডটকম
Published : 22 Jan 2017, 01:51 PM
Updated : 22 Jan 2017, 02:18 PM

যমদূতের সঙ্গে লড়াই করেও ভক্তদের প্রার্থনায় বারবার জিতে এসেছেন বাংলা চলচ্চিত্রের নায়করাজ রাজ্জাক। বয়সের ভারে ন্যুব্জ বাংলা চলচ্চিত্রের এই কিংবদন্তি অভিনেতা এ বছর ৭৬তম জন্মদিন উদযাপন করতে যাচ্ছেন।

অনুষ্ঠানগুলোর মধ্যে রয়েছে বেলা ১২ টা ৩০ মিনিটে নায়করাজের সরাসরি অংশগ্রহণে অনুষ্ঠান ‘তারকাকথন সরাসরি’। অনুষ্ঠানটি পরিচালনা করবেন অনন্যা রুমা। বেলা ১টা ৫ মিনিটে রাজ্জাক অভিনীত ছবির গানের অনুষ্ঠান ‘এবং সিনেমার গান’, পরিচালনা করেছেন এস আরমান।

বিকেল ৩টা ৫ মিনিটে প্রচার হবে রাজ্জাক অভিনীত চলচ্চিত্র এফ আই মানিক পরিচালিত চলচ্চিত্র ‘পিতার আসন’। এতে অভিনয় করেছেন রাজ্জাক, সুচরিতা, আমিন খান, অপু, শাকিব খান, নিপুন,আলীরাজ, আদিল, সুব্রত, মর্জিনা, নাসরিন, ডন, কাজী হায়াৎ, ডিপজল, শিশুশিল্পী সান প্রমুখ।

সন্ধ্যা ৬টায় প্রচার হবে নায়করাজের অংশগ্রহণে ‘আমার ছবি’র বিশেষ পর্ব, উপস্থাপনা করেছেন শফিউজ্জামান খান লোদী।

নায়ক হিসেবে চলচ্চিত্রে নায়করাজের যাত্রা জহির রায়হানের ‘বেহুলা’ ছবিতে অভিনয় করে। এতে তার বিপরীতে ছিলেন কোহিনুর আক্তার সুচন্দা।

প্রযোজক হিসেবে নায়করাজের যাত্রা শুরু ‘রংবাজ’ ছবিটি প্রযোজনার মধ্য দিয়ে। এটি পরিচালনা করেছিলেন জহিরুল হক। রাজ্জাকের বিপরীতে ছিলেন কবরী।

ববিতার সঙ্গে জুটি বেঁধে নায়করাজ প্রথম নির্দেশনায় আসেন ‘অনন্ত প্রেম’ চলচ্চিত্র দিয়ে। নায়ক হিসেবে এ অভিনেতার সর্বশেষ চলচ্চিত্র ছিলো শফিকুর রহমান পরিচালিত ‘মালামতি’। এতে তার বিপরীতে ছিলেন নূতন।

এ পর্যন্ত ৩০০টি বাংলা ও উর্দু চলচ্চিত্রে অভিনয় করেছেন রাজ্জাক। পরিচালনা করেছেন প্রায় ১৬টি চলচ্চিত্র। অভিনয়ের জন্য তিনি অর্জন করেছেন বহু সম্মাননা ও স্বীকৃতি। সম্মানজনক দায়িত্ব পালন করেছেন জাতিসংঘের শুভেচ্ছাদূত হিসেবে।