ধোনির বায়োপিক বয়কট করলো পাকিস্তান

২৯ সেপ্টেম্বর ভারতে মুক্তি পেয়েছে মহেন্দ্র সিং ধোনি-এর বায়োপিক, ‘এমএস ধোনি: দ্য আনটোল্ড স্টোরি’। নিরাজ পাণ্ডে পরিচালিত এই সিনেমাটি ভারতের সঙ্গে একই দিনে মুক্তি পাওয়ার কথা ছিল পাকিস্তানেও। কিন্তু বর্তমানে ভারত-পাকিস্তান উত্তপ্ত রাজনৈতিক পরিস্থিতি  বিবেচনা করে ছবিটি পাকিস্তানে মুক্তি না দেয়ার সিদ্ধান্ত নিলো সে দেশের হল মালিকেরা।

গ্লিটজ ডেস্কবিডিনিউজ টোয়েন্টিফোর ডটকম
Published : 30 Sept 2016, 10:09 AM
Updated : 30 Sept 2016, 10:09 AM

পাকিস্তানি গণমাধ্যম সূত্রে জানা যায়, ২৩ সেপ্টেম্বর লাহোর হাইকোর্ট একটি পিটিশন দাখিল করা হয়েছে। যেখানে বলা হয়েছে, ভারত-পাকিস্তানের মধ্যেকার সমস্যা সমাধান না হওয়া পর্যন্ত ভারতীয় চলচ্চিত্র পাকিস্তানে প্রদর্শিত হবে না।

এ প্রসঙ্গে পাকিস্তানের চলচ্চিত্র পরিবেশক সমিতি (আইএমজিসি) এর সভাপতি আহমেদ রশিদ বলেন, “দুই দেশের বর্তমান পরিস্থিতির কারণে এ মুহুর্তে আমরা কোনো ভারতীয় ছবিই পাকিস্তানে আনছি না। ভারতে পাকিস্তানি অভিনেতাদেরকে উপর নিষেধাজ্ঞা আরোপ করা হয়েছে। তাই এ মুহুর্তে পাকিস্তানে ভারতীয় ছবি মুক্তি দেয়া হলে জনগণ তা ভালোভাবে নেবে না।’’

পাকিস্তানের এ সিদ্ধান্তকে ভারতীয় ছবির জন্য হুমকি হিসেবেই দেখা হচ্ছে। ভারতীয় ছবির তৃতীয় বৃহত্তম বাজার পাকিস্তান। তাই পাকিস্তানে ভারতীয় ছবি মুক্তি দেয়া না হলে ছবির আয়ের অঙ্কটা যে অনেকটাই যে কমে যাবে তাতে কোনও সন্দেহ নেই।

উরি হামলার ঘটনার ৪৮ ঘন্টার মধ্যে পাকিস্তানি তারকাদের ভারত ছেড়ে যাওয়ার হুমকি দেয় মহারাষ্ট্র নাভনির্মাণ সেনা (এমএনএস)। তারই ধারাবাহিকতায় ভারতীয় ছবি নিষিদ্ধ করা হলো পাকিস্তানে। সব মিলিয়ে দু’দেশের সম্পর্কের টানাপোড়েনের প্রভাব এবারে পড়তে শুরু করলো সিনে জগতেও।