‘সমকামি’ হতে আপত্তি নেই রানবিরের

‘কাপুর অ্যান্ড সন্স’-এ এক সমকামী যুবকের চরিত্রে অভিনয় করে হৈচৈ ফেলে দিয়েছিলেন পাকিস্তানি অভিনেতা ফাওয়াদ খান। এবার রানবির কাপুর জানালেন, তার পদাঙ্ক অনুসরণ করে তিনিও পর্দায় সমকামী চরিত্রে অভিনয় করতে চান।

গ্লিটজ ডেস্কআইএএনএস/বিডিনিউজ টোয়েন্টিফোর ডটকম
Published : 31 August 2016, 11:54 AM
Updated : 31 August 2016, 11:54 AM

পশ্চিমা চলচ্চিত্রে সমলিঙ্গের প্রেম স্বাভাবিক বিষয়ে পরিণত হলেও, উপমহাদেশের সিনেমায় এটি এখনও একটি স্পর্শকাতর বিষয়। বড় বড় তারকারা সাধারণত এরকম চরিত্রে অভিনয় করা থেকে বিরত থাকেন। তবে এবার বলিউডের জনপ্রিয় অভিনেতা রানবির কাপুর বলেছেন তিনি সমকামি চরিত্রে অভিনয় করতে চান।

'ভোগ ইন্ডিয়া' ম্যাগাজিনের সেপ্টেম্বর সংখ্যার জন্য পরিচালক রাজা সেনকে দেয়া এক সাক্ষাৎকারে রানবির নিজের ক্যারিয়ারের বিভিন্ন দিক নিয়ে কথা বলেন। ‘কাপুর এন্ড সন্স’ সিনেমাতে ফাওয়াদ খানের সাহসী অভিনয় তাকে অনুপ্রাণিত করেছেন বলেই জানান তিনি।

রানবির বলেন, “ফাওয়াদ আমাদের জন্য দরজাটা খুলে দিয়েছে। এখন আমরা এই ধরনের চরিত্রে সহজেই কাজ করতে পারবো। কিন্তু আগে যদি এই ব্যাপারে আমাকে জিজ্ঞাসা করতেন, তাহলে আমি হয়তো কাজটি না করার ব্যাপারেই মত দিতাম।”

বরাবরই কেন্দ্রীয় চরিত্রে অভিনয় করে আসা এই অভিনেতার পার্শ্ব চরিত্রে অভিনয় করতেও দ্বিধা নেই। তবে সেক্ষেত্রে নির্মাতা আর গল্প পছন্দ হওয়া চাই রানবিরের।

তিনি বলেন, “ধরুন কাল আমাকে রাজকুমার হিরানি বলল তার মুন্নাভাই সিনেমাতে ‘সার্কিট’ চরিত্রে অভিনয় করার জন্য। আমি অবশ্যই এটা সার্থকভাবে ফুটিয়ে তোলার চেষ্টা করবো।”

‘সাওয়ারিয়া’ দিয়ে ক্যারিয়ার শুরু করা রানবির এর মাঝেই ভিন্ন ভিন্ন চরিত্রে অভিনয় করে মন জয় করেছেন দর্শকের। সহকারী পরিচালক হিসাবে কাজ করার অভিজ্ঞতা থাকলেও এখুনি পরিচালকের আসনে বসতে রাজি নন রিশি কাপুর পুত্র।

তার ভাষ্যে, “কিভাবে সিনেমা বানাতে হয় সেটা আমি জানি। কিন্তু একজন পরিচালককে গল্প বলা জানতে হয়, যেটা আমি একদমই পারিনা। আমি অলস; অভিনয় নিয়েই ব্যস্ত থাকি, আমার মাথায় গল্প আসেনা!”

রানবির বর্তমানে মুম্বাইতে দাদির সঙ্গে আছেন, শুটিং করছেন আয়ান মুখার্জির ‘ড্রাগন’ সিনেমার জন্য। অনুরাগ বসুর ‘জাগ্গা জাসুস’-এর কাজেও নিজেকে ব্যস্ত রাখছেন। সামনের বছর রাজকুমার হিরানির পরিচালনায় সঞ্জয় দত্তের জীবনীমূলক সিনেমাতে কাজ করবেন বলেও শোনা যাচ্ছে।

অতিসম্প্রতি মুক্তি পেয়েছে তার নতুন সিনেমা ‘অ্যায় দিল হ্যায় মুশকিল’-এর ট্রেইলার। কারান জোহারের পরিচালনায় এই সিনেমায় ঐশ্বরিয়া রাইয়ের প্রেমিক হিসেবে দেখা যাবে তাকে। সিনেমায় আরও অভিনয় করেছেন আনুশকা শর্মা।