রোলিং স্টোনসকে খেপালেন ট্রাম্প

যুক্তরাষ্ট্রের আসন্ন নির্বাচনে বিতর্কিত রিপাবলিকান প্রার্থী ডোনাল্ড ট্রাম্পের কর্মকাণ্ডে সন্তুষ্ট নয় বিনোদন জগতের অনেকেই। এবার সেই তালিকায় যুক্ত হল কিংবদন্তী ব্যান্ড ‘দ্য রোলিং স্টোনস’ও।

গ্লিটজ ডেস্কবিডিনিউজ টোয়েন্টিফোর ডটকম
Published : 6 May 2016, 08:28 AM
Updated : 6 May 2016, 08:28 AM

‘দ্য রোলিং স্টোনস’-এর গান অনুমতি ছাড়াই ট্রাম্পের নির্বাচনী প্রচারণায় ব্যবহৃত হচ্ছে, এমন অভিযোগ প্রথমে এসেছিল মার্চ মাসে। আবারও একই কাজের পুনরাবৃত্তি হয়েছে, জানিয়েছে ব্যান্ডটিরই এক মুখপাত্র। 

একেবারে সরাসরিই ‘দ্য রোলিং স্টোনস’র পক্ষ থেকে ট্রাম্পকে নিষেধ করা হয়েছে তার প্রচারণায় ব্যান্ডটির কোন গান ব্যবহার প্রসঙ্গে। শুধু ষাটের দশকের জনপ্রিয় এই ব্যান্ডটিই নয়, অল্টারনেটিভ রক ব্যান্ড ‘আর.ই.এম’ এবং পপ তারকা অ্যাডেলের গানও কোনোরকম অনুমতি নেওয়া ছাড়াই বাজানো হয়েছে ট্রাম্পের রাজনৈতিক প্রচারণার স্বার্থে,আর তাতে চটেছিলেন দুজনই।

মঙ্গলবার ইন্ডিয়ানা স্টেটের কারমেলে এক র্যালিতে কমপক্ষে চারবার বাজানো হয় ১৯৬৯ সালে প্রকাশিত ‘দ্য রোলিং স্টোনস’-এর জনপ্রিয় গান ‘ইউ কান্ট অলওয়েইজ গেট হোয়াট ইউ ওয়ান্ট’, জানাচ্ছে রয়টার্স। মুখপাত্রের বরাতে ট্রাম্পকে একটি বার্তায় ব্যান্ডটি জানায়, “দ্য রোলিং স্টোনস কখনই ট্রাম্পকে প্রচারণার জন্য তাদের গান ব্যবহারের অনুমতি দেয়নি এবং তারা অনুরোধ করছে এই ধরণের ব্যবহার দ্রুততর সময়ে বন্ধ করার।”

ফেব্রুয়ারিতে অ্যাডেলও একইভাবে নিজের গান অনুমতিহীনভাবে ট্রাম্পের রাজনৈতিক প্রচারণায় ব্যবহার হওয়ার তীব্র নিন্দা জানান। আইওয়াতে ট্রাম্পের প্রচারণায় ব্যবহৃত হয় ২০১১ সালে প্রকাশিত তুমুল জনপ্রিয় গান ‘রোলিং ইন দ্য ডিপ’। ‘পলিটিকো ম্যাগাজিন’ জানাচ্ছে, র্যালিতে জেমস বন্ড সিরিজের ‘স্কাইফল’ সিনেমাটিতে অ্যাডেলের গাওয়া গানও বাজানো হয়।

একইভাবে গত বছর ‘আর.ই.এম’ ব্যান্ডও চটেছিল প্রচারণায় তাদের ‘ইটস দ্য এন্ড অফ দ্য ওয়ার্ল্ড অ্যাস উই নো ইট’।