রাজনৈতিক বিতর্কের মুখে রজনিকান্ত

এখনও মুক্তি পায়নি বহুল প্রতীক্ষিত সিনেমাটি, কিন্তু টিজার প্রকাশ করেই বিতর্কের মুখে পড়েছে তামিল অভিনেতা রজনিকান্তের নতুন সিনেমা ‘কাবালি’।

গ্লিটজ ডেস্কবিডিনিউজ টোয়েন্টিফোর ডটকম
Published : 5 May 2016, 11:23 AM
Updated : 5 May 2016, 11:31 AM

তামিল নাড়ুর নির্বাচনকে সামনে রেখে নতুন বিতর্কের জন্ম দিয়েছে রজনিকান্তের ‘কাবালি’। সম্প্রতি প্রকাশিত সিনেমাটির টিজারে দেখা যায় অসৎ রাজনীতিবিদদের ‘শিক্ষা’ দিচ্ছেন সাধারণ জনগণের প্রতিনিধি রজনিকান্ত। আর তাতেই শুরু হয়েছে আলোচনার ঝড়।

এনডিটিভি বলছে, টিজারে দেখা যায় রজনিকান্ত জনগণের ‘কণ্ঠস্বর’ হিসেবে কাজ করছেন। একটি মারামারির দৃশ্যে কিছু লোককে মারধোর করে অসৎ রাজনীতিবিদদের ‘শিক্ষা’ দিতে দেখা যায় তাকে। টিজারটির এক পর্যায়ে নেপথ্য কণ্ঠে শোনা যায়, “তোমাদের কি মনে হয়? লুঙ্গি পড়ে, গোঁফ পাকিয়ে এবং ঘুষ দেওয়ার কথা বললে জনগন তোমাদের ভোট দিবে?”

মূলত এই সংলাপটিই উস্কে দিয়েছে বিতর্ক, কারণ কয়েকদিন আগেই তামিল নাড়ুর এক রাজনৈতিক দল অল ইন্ডিয়া আন্না দ্রাভিড়া মুন্নেত্রা কাঝাগাম (এআইএডিএমকে)-এর বিরুদ্ধে এসেছিলো এমনই এক অভিযোগ।

ভালো লাগুক আর না লাগুক, সামাজিক যোগাযোগের মাধ্যমে এরই মধ্যে ভাইরাল হয়ে গেছে টিজারটি। গুঞ্জন চলছে, এই ধরণের সংলাপ দেওয়ার পেছনে হাত রয়েছে এআইএডিএমকে'র বিরোধী দল আন্না দ্রাভিড়া মুন্নেত্রা কাঝাগাম (ডিএমকে)-এর।

তবে এই অভিযোগ সম্পূর্ণ অস্বীকার করেছে ডিএমকে দল। তাদের মুখপাত্র এ সারাভানান বলেন, “ডিএমকে দল এ ধরণের কাজ করে না। আমাদের ব্যাঙ্গাত্মক পোস্টগুলো সবই নির্বাচন কমিশনের অনুমতিপ্রাপ্ত, সেগুলো টিভিতে দেখান হয়।”

অনেক বছর ধরেই রজনিকান্তের তারকা খ্যাতিকে কাজে লাগানোর চেষ্টা করে আসছে দক্ষিণ ভারতের রাজনৈতিক অঙ্গন, কিন্তু এখন পর্যন্ত কোন নির্দিষ্ট রাজনৈতিক দলে নাম লেখাতে রাজি হননি এই মহাতারকা।

‘কাবালি’তে রজনিকান্তের সঙ্গে প্রথমবারের মত দেখা যাবে অভিনেত্রী রাধিকা আপ্টেকে, সিনেমাটি মুক্তি পাবে জুলাইয়ে।