লিঙ্গ-বৈষম্যমূলক বক্তব্য দিয়ে বিতর্কে টাইগার

খুব বেশিদিন হয়নি বলিউডে পা রেখেছেন, এরমধ্যেই লিঙ্গ-বৈষম্যমূলক মন্তব্য করে বিপাকে পড়ে গেলেন অভিনেতা টাইগার শ্রফ।

গ্লিটজ ডেস্কবিডিনিউজ টোয়েন্টিফোর ডটকম
Published : 28 April 2016, 11:01 AM
Updated : 28 April 2016, 11:01 AM

ইন্ডিয়ান এক্সপ্রেস বলছে, একটি অনলাইন পোর্টালে টাইগার আলোচনা করেছিলেন যে​, কী ধরনের মেয়েকে তার জীবনসঙ্গী হিসেবে দেখতে চান তিনি। ‘হিরোপান্তি’ তারকা সাফ জানালেন যে আধুনিক নয়, বরং গ্রামের ঘরোয়া পরিবেশে বেড়ে ওঠা মেয়েকেই বেশি পছন্দ তার। তার ভাষ্যমতে, “যে আমার ঘর পরিষ্কার রাখবে এবং আমাকে ঘরে খাবার তৈরি করে দিবে।”

তিনি বলেন, “আমি গ্রামের একটি মেয়েকে বিয়ে করবো। যখন আমি ঘরে ফিরে আসবো আমি চাইবো যাতে আমার শরীর মালিশ করে দেওয়ার মতো কেউ একজন থাকে। যাতে আমি আরামবোধ করি। আমি ঘরোয়া মেয়ে পছন্দ করি।”

সিনেমা পর্দায় যে টাইগার শ্রফকে পরবর্তীতে দেখতে পাবেন দর্শকরা, সে টাইগারের সঙ্গে বাস্তব টাইগারের আদতে কোনো মিল নেই। খুব শীগগিরই মুক্তি পাচ্ছে টাইগার-শ্রদ্ধা কাপুর অভিনীত ‘বাঘি’ সিনেমাটি, যেখানে টাইগার-শ্রদ্ধা দুজনই মারকুটে দুটি চরিত্রে অভিনয় করেছেন। বিশেষ করে শ্রদ্ধার চরিত্রটি সামাজিক প্রেক্ষাপটে একজন দায়িত্ব সচেতন আত্মনির্ভরশীল নারীর প্রতিনিধি।

পর্দায় এমন নারীর সঙ্গে সখ্যতা হলেও বাস্তবে একেবারেই বিপরীত স্বভাবের নারীর সঙ্গে ঘর পাততে চাচ্ছেন জ্যাকি শ্রফ তনয় টাইগার। এরকম সরাসরি মেয়েদের ব্যাপারে এ ধরণের মন্তব্য ভালোভাবে নেননি বেশিরভাগ মানুষই। বিভিন্ন সামাজিক যোগাযোগ মাধ্যমে সমালোচনার ঝড় ওঠে তার এই মন্তব্যে। যদিও খুব দ্রুত এই মন্তব্যের ব্যাপারে ব্যাখ্যা দেয়ার চেষ্টা করেন ২৬ বছরের টাইগার।

তবে সুকৌশলে এড়িয়ে গিয়েছেন এ ধরণের মন্তব্য তিনি করেছেন কী না।

নিজের মা-বোনকে তিনি অনেক বেশিই সম্মান করেন, তাই তিনি এ ধরণের মন্তব্য করতে পারেন না-- আত্মপক্ষ সমর্থনে এমন কথাও টুইটে বলেন টাইগার। এমনকি সমাজে নারীর অবস্থান নিয়েও তিনি জানান, “আমি সমাজে নারীর ক্ষমতায়ন এবং সমান অধিকারের সমর্থনেই আছি এবং নারী যে পুরুষেরই সমান কিংবা ক্ষেত্রবিশেষে তার চেয়েও বেশি, একথা আমি প্রায়ই বলি।”