স্ক্রিন অ্যাক্টরস গিল্ডেও সেরা ডিক্যাপ্রিও

সম্প্রতি বসেছিল ২২তম স্ক্রিন অ্যাক্টরস গিল্ড অ্যাওয়ার্ডের আসর। এতে ‘দ্য রেভনেন্ট’ সিনেমায় অভিনয়ের জন্য সেরা অভিনেতার স্বীকৃতি পেয়েছেন লিওনার্দো ডি ক্যাপ্রিও। গোল্ডেন গ্লোবের পর এখানেও সেরা অভিনয়ের স্বীকৃতি যেন অধরা অস্কারের দিকে আরো এক ধাপ এগিয়ে যাওয়ার ইঙ্গিত দিচ্ছে।

গ্লিটজ ডেস্কবিডিনিউজ টোয়েন্টিফোর ডটকম
Published : 31 Jan 2016, 11:25 AM
Updated : 31 Jan 2016, 11:25 AM

গোল্ডেন গ্লোব আসরের মতো এ আসরেও সেরা অভিনেত্রীর খেতাব জিতেছেন ব্রি লারসন। ‘রুম’ সিনেমায় অনবদ্য অভিনয়ের জন্য তিনি জিতেছেন এই পুরস্কার।

এছাড়াও ‘দ্য ড্যানিশ গার্ল’ সিনেমার জন্য পার্শ্ব-চরিত্রে সেরা অভিনেত্রীর পুরস্কার পেয়েছেন অ্যালিসিয়া ভিক্যান্ডার। অপরদিকে ‘বিস্টস অফ নো নেইশন’-এর জন্য পার্শ্ব-চরিত্রে সেরা অভিনেতার পুরস্কার পেয়েছেন ইদ্রিস অ্যালবা।

আজীবন সম্মাননায় ভূষিত হন বর্ষীয়ান অভিনেত্রী ক্যারল ব্রুনেট। ৮২ বছর বয়সী এই অভিনেত্রীর হাতে পুরস্কার তুলে দেন টিনা ফে এবং অ্যামি পোহলার।

এছাড়া ছোট পর্দায় ড্রামা সিরিজে সেরা অভিনেতার খেতাব জিতেছেন কেভিন স্পেসি, 'হাউজ অফ কার্ডস'-এর জন্য। আর 'হাউ টু গেট অ্যাওয়ে উইথ মার্ডার' - এ চমৎকার অভিনয় করে সেরা অভিনেত্রীর অ্যাওয়ার্ড নিজের করে নিয়েছেন ভায়োলা ডেভিস। এছাড়া কমেডি সিরিজে সেরা অভিনেতার খেতাব জিতেছেন জেফ্রি ট্যাম্বোর 'ট্রান্সপারেন্ট'-এর জন্য আর সেরা অভিনেত্রী হয়েছেন উজো আদুবা 'অরেঞ্জ ইস দ্য নিউ ব্ল্যাক'-এর জন্য। ইদ্রিস অ্যালবা আরো একটি অ্যাওয়ার্ড ঝুলিতে পুরেছেন 'লুথার'-এর সুবাদে। আর 'বেসি'র জন্য স্বীকৃতি পেয়েছেন কুইন লাতিফা।