‘ক্যাপ্টেইন আমেরিকা: সিভিল ওয়ার’: বন্ধু যখন প্রতিপক্ষ

মারভেলের সুপারহিরোরা এতদিন এক হয়ে শত্রুর বিরুদ্ধে লড়াই করেছে। কিন্তু এবার তারা মুখোমুখি আর দর্শকের সামনে এক বিরাট প্রশ্ন - কার পক্ষে থাকবেন তারা! মারভেল সিনেমাটিক ইউনিভার্সের তৃতীয় পর্যায়ের সিনেমা ‘ক্যাপ্টেন আমেরিকা: সিভিল ওয়ার’- এর ট্রেইলার সেই টান টান উত্তেজনার আভাস দিলো।

গ্লিটজ ডেস্কবিডিনিউজ টোয়েন্টিফোর ডটকম
Published : 26 Nov 2015, 08:23 AM
Updated : 26 Nov 2015, 08:23 AM

২ মিনিট ২৬ সেকেন্ডের ট্রেইলারে অ্যাভেঞ্জারদের ওপর ঘনিয়ে আসা সেই বিভক্তির কালো ছায়াই চোখে পড়লো। সুপারহিরো রেজিস্ট্রেশন অ্যাক্ট পাস হবার কারণে মূলত এই পার্থক্য দেখা যায়। আর এতে করে প্রতিপক্ষ হয়ে দাড়ায় ক্যাপ্টেইন আমেরিকা এবং আয়রন ম্যান।

ট্রেইলারে দেখা যায়, অ্যাভেঞ্জার্স ভেঙে আয়রন ম্যানের নেতৃত্বে নতুন একটি দল গড়ে উঠেছে। আর রেজিস্ট্রেশন অ্যাক্ট না মানায় লোকচক্ষুর আড়ালে ক্যাপ্টেইন আমেরিকা, তার সঙ্গে আছে উইন্টার সোলজার, ফ্যালকন, অ্যান্ট ম্যান এবং হক আই। এদিকে অপরাধী হিসেবে খুঁজে বেড়ানো হচ্ছে উইন্টার সোলজারকে, যাকে বাঁচানোর জন্য মরিয়া ক্যাপ্টেইন আমেরিকা। ট্রেইলারের শেষে ক্যাপ্টেইন আমেরিকাকে টনি স্টার্ককে উদ্দেশ্য করে বলতে শোনা যায়, "সরি টনি, তুমি জানো আমি এমনটা কখোনোই করতাম না যদি আমার উপায় থাকতো, ও আমার বন্ধু।" জবাবে আয়রনম্যান বলে ওঠেন, "আমিও তোমার বন্ধু ছিলাম।"

এই সিনেমাটির মাধ্যমেই আনুষ্ঠানিকভাবে মারভেল সিনেমা জগতে প্রবেশ ঘটছে স্পাইডার ম্যানের, যদিও পর্দায় এবার তার উপস্থিতির দৈর্ঘ্যটা সীমিতই হবে। এছাড়া নতুন সুপারহিরো হিসেবে আয়রন ম্যানের দলে অন্তর্ভূক্তি ঘটবে ব্ল্যাক প্যান্থারেরও।

সিনেমাটি মুক্তি পাবে ২০১৬ সালে ৬ মে।