টিভিতেও 'বাহুবালি’র কাছে ‘বাজরাঙ্গি ভাইজান’-এর হার

আরো একবার জনপ্রিয়তার দৌড়ে ‘বাজরাঙ্গি ভাইজান’কে পেছনে ফেলে দিল ‘বাহুবালি’। টিভিতে প্রচারের পর সালমান খানের ‘বাজরাঙ্গি ভাইজান’- এর চেয়েও বেশি দর্শক দেখেছে তেলেগু এই ব্লকবাস্টারের হিন্দি সংস্করণটি।

গ্লিটজ ডেস্কবিডিনিউজ টোয়েন্টিফোর ডটকম
Published : 21 Nov 2015, 07:41 AM
Updated : 21 Nov 2015, 07:41 AM

ইন্টারন্যাশনাল বিজনেস টাইমস ইন্ডিয়া বলছে, সম্প্রতি ২০১০ থেকে ২০১৫ সাল পর্যন্ত টিভিতে প্রচারিত সেরা ১০ হিন্দি সিনেমার উপর একটি জরিপ করেছে একটি গণমাধ্যম বিষয়ক গবেষণা সংস্থা। সংস্থাটি বলছে,  ওয়াল্ডর্ টিভি প্রিমিয়ার ভিউয়ারশিপের দিক থেকে শীর্ষে না থাকলেও ‘বাজরাঙ্গি ভাইজান’কে ডিঙ্গিয়েছে ‘বাহুবালি’।

মূলত তেলেগু ভাষায় নির্মিত এই সিনেমাটির হিন্দি সংস্করণ টিভির পর্দায় দেখেছেন বিশ্বের ৬ দশমিক ৮৫ শতাংশ দর্শক। অপরদিকে ৬ দশমিক ৮০ শতাংশ দর্শক উপভোগ করেছেন সালমানের ‘বাজরাঙ্গি ভাইজান’। তবে আমির খানের ‘থ্রি ইডিয়টস’ এখনও আছে এই তালিকার শীর্ষে।

প্রায় একই সময়ে মুক্তি পাওয়া এই সিনেমা দুটির মধ্যে টিআরপির (টার্গেট রেটিং পয়েন্ট) দিক থেকে এগিয়ে আছে ‘বাজরাঙ্গি ভাইজান’। কিন্তু বিশ্বব্যাপী টিভি প্রিমিয়ারের দিন সবচেয়ে বেশি দর্শক টিভিতে দেখেছেন ‘বাহুবালি’।

কবির খান পরিচালিত ‘বাজরাঙ্গি ভাইজান’এ অভিনয় করেছেন সালমান খান, নাওয়াজউদ্দিন সিদ্দিকি, হারশালি মালহোত্রা ও কারিনা কাপুর খান। আর এস এস রাজামৌলির পরিচালনায়‘বাহুবালি’তে অভিনয় করেছেন রানা ডাগ্গুবাতি, প্রভাস, তামান্না, রম্ভা, আনুশকা শেঠিসহ অনেকে।