চট্টগ্রামে শিশু ‘ধর্ষক’ গ্রেপ্তার

শিশু ধর্ষণ চেষ্টার অভিযোগে চট্টগ্রাম নগরীতে বেলাল হোসেন দফাদার (৩৫) নামে এক যুবক গ্রেপ্তার হয়েছে, যিনি এর আগেও একাধিক শিশুকে ধর্ষণের কথা স্বীকার করেছেন বলে জানিয়েছে পুলিশ।

চট্টগ্রাম ব্যুরোবিডিনিউজ টোয়েন্টিফোর ডটকম
Published : 12 Feb 2016, 12:19 PM
Updated : 12 Feb 2016, 12:19 PM

পটুয়াখালীর কলাপাড়া থানার ডাবলুগঞ্জ গ্রামের দেলোয়ার হোসেন দফাদারের ছেলে বেলালকে শুক্রবার দুপুরে নগরীর সিআরবি এলাকা থেকে গ্রেপ্তার করে পুলিশ। তিনি নগরীর বায়েজিদ থানার বাংলাবাজার এলাকার মুক্তিযাদ্ধা মাস্টার কলোনিতে থাকেন।

পুলিশ জানিয়েছে, সিএনজিচালিত অটোরিকশা চালক বেলালের বিরুদ্ধে নগরীর খুলশী থানায় মাদক আইনে একাধিক মামলা আছে।

বায়েজিদ থানার ওসি মো. মহসিন বিডিনিউজ টোয়েন্টিফোর ডটকমকে বলেন, বৃহস্পতিবার বায়েজিদের টি বোর্ড এলাকা থেকে নয় বছর বয়সী এক শিশু কন্যাকে লাকড়ি (কাঠ) দেওয়ার কথা বলে ফুসলিয়ে সিআরবি এলাকায় নিয়ে যান বেলাল।

“সেখানে ধর্ষণের চেষ্টাকালে শিশুটি চিৎকার করলে স্থানীয়রা জড়ো হয়ে তাকে উদ্ধার করে কোতোয়ালী থানায় পৌঁছে দেয়।”

ওই ঘটনায় শিশুটির মা বাদি হয়ে ধর্ষণের উদ্দেশ্যে অপহরণের অভিযোগ এনে বায়েজিদ থানায় মামলা করেন। মামলার পর পুলিশ অভিযান শুরু করে।

ওসি মহসিন বলেন, “জিজ্ঞাসাবাদে বেলাল স্বীকার করেছে, এর আগে ৮ ফেব্রুয়ারি বায়েজিদ থানার আরেফিন নগর এলাকা থেকে নয় বছর বয়সী এক শিশু কন্যাকে অপহরণ করে সে।

“পরে চকবাজার থানার এম এম আলী সড়কের একটি বড় নালার ভেতরে নিয়ে তাকে বেলাল ধর্ষণ করে।”

এ তথ্যের ভিত্তিতে আরেফিন নগরের ওই শিশুর পরিবারের সঙ্গে যোগাযোগ করে পুলিশ। পরে তার পরিবার বায়েজিদ থানায় একটি ধর্ষণের মামলা করেছে।

ওসি মহসিন বলেন, “বেলাল এর আগেও কয়েকটি শিশুকে ধর্ষণের কথা স্বীকার করেছে। সে একজন সিরিয়াল শিশু ধর্ষক। তার বিষষে আরও অনুসন্ধান চলছে।”

বেলাল এ পর্যন্ত চারটি বিয়ে করার কথাও পুলিশকে জানিয়েছে বলে জানান তিনি।