তামিমে মুগ্ধ ইউসুফ

খুলনা টেস্টের দ্বিতীয় ইনিংসে তামিম ইকবালের ব্যাটিং দেখে মুগ্ধ হয়েছেন পাকিস্তানের সাবেক ব্যাটসম্যান মোহাম্মদ ইউসুফ। ঢাকায় দ্বিতীয় টেস্টের আগে পাকিস্তানে সাংবাদিকদের সঙ্গে কথা বলতে গিয়ে বাংলাদেশের বাঁহাতি এই উদ্বোধনী ব্যাটসম্যানকে প্রশংসায় ভাসিয়েছেন তিনি। 

স্পোর্টস ডেস্কবিডিনিউজ টোয়েন্টিফোর ডটকম
Published : 5 May 2015, 08:13 AM
Updated : 5 May 2015, 01:33 PM

পাকিস্তানের বাংলাদেশ সফর নিয়ে গত সোমবার পাকিস্তানের সাংবাদিকদের সঙ্গে কথা বলেন ইউসুফ। সেখানেই তিনি প্রথম টেস্টের দ্বিতীয় ইনিংসে বাংলাদেশের ঘুরে দাঁড়ানো আর তামিমের ব্যাটিংকে অসাধারণ বলে উল্লেখ করেন। 
 
“টেস্ট ম্যাচে এটা বাংলাদেশের ব্যাটসম্যানের সবচেয়ে ভালো ইনিংস ছিল।”
 
খুলনা টেস্টের দ্বিতীয় ইনিংসে ২৭৮ বলে ২০৬ রান করে আউট হন তামিম। ম্যাচ বাঁচানোর চাপ নিয়ে চতুর্থ দিন ব্যাট করতে নামা তামিম টেস্ট ক্রিকেটে বাংলাদেশের পক্ষে সর্বোচ্চ ব্যক্তিগত রানের ইনিংসের রেকর্ড গড়েন। 
 
বাংলাদেশের আরেক উদ্বোধনী ব্যাটসম্যান ইমরুল কায়েস খেলেন ক্যারিয়ার সেরা ১৫০ রানের ইনিংস। দুজনে মিলে টেস্ট ক্রিকেটে যে কোনো দেশের দ্বিতীয় ইনিংসে সর্বোচ্চ উদ্বোধনী জুটির রেকর্ডও গড়েন। 
 
শুধু তামিম নন, দ্বিতীয় ইনিংসে গোটা বাংলাদেশ দলের দৃঢ় মানসিকতা দেখেই উচ্ছ্বসিত পাকিস্তানের সাবেক অধিনায়ক ।  
 
“যেভাবে তারা দ্বিতীয় ইনিংসে লড়াই করেছে, (খুলনায়) প্রথম টেস্টের ড্র বাংলাদেশের জন্য জয়ই।”
 
২৯৬ রানে পিছিয়ে থেকে দ্বিতীয় ইনিংস শুরু করা বাংলাদেশ ৬ উইকেটে ৫৫৫ রান করে। প্রথম ইনিংসে ৩৩২ রানে অলআউট হয়েছিল বাংলাদেশ। আর পাকিস্তান তাদের প্রথম ইনিংসে করে ৬২৮ রান। দ্বিতীয় ইনিংসে আর ব্যাট করার সুযোগ পায়নি সফরকারীরা।