জমিয়ে রাখা সেরাটা দিয়েই চ্যাম্পিয়ন অস্ট্রেলিয়া

নিউ জিল্যান্ডকে হারিয়ে বিশ্বকাপের একাদশ আসরের শিরোপা জয়ের পর অস্ট্রেলিয়ার ক্রিকেটাররা জানিয়েছেন, ফাইনালের জন্য সেরাটা জমিয়ে রেখেছিলেন তারা।

স্পোর্টস ডেস্কবিডিনিউজ টোয়েন্টিফোর ডটকম
Published : 29 March 2015, 02:38 PM
Updated : 29 March 2015, 02:38 PM

মেলবোর্ন ক্রিকেট গ্রাউন্ডে রোববার নিউ জিল্যান্ডকে ৭ উইকেটে হারিয়ে বিশ্বকাপে নিজেদের পঞ্চম শিরোপা জয় করে অস্ট্রেলিয়া। 
 
জয়ের আনন্দে মাতোয়ারা অস্ট্রেলিয়া দলের খেলোয়াড়দের সামনে মাইক্রোফোন নিয়ে সেই মুহূর্তেই হাজির হন কিংবদন্তি ক্রিকেটার শেন ওয়ার্ন। বর্তমানে ধারাভাষ্যকার হিসেবে কাজ করা ওয়ার্নকে বিশ্বকাপ জয়ের রহস্য জানান অস্ট্রেলিয়া দলের খেলোয়াড়রা।   
 
অস্ট্রেলিয়ার ব্যাটসম্যান স্টিভেন স্মিথের কাছে এটা অবিশ্বাস্য এক অনুভূতি। জমিয়ে রাখা সেরাটা উপহার দেওয়ার রহস্যের কথা তিনিই বলেন। 
 
"আমরা বলেছিলাম, টুর্নামেন্টের শেষে এসেই নিজেদের সেরা ম্যাচ খেলতে চাই। আমার মনে হয়, আজ রাতে ছেলেরা অসাধারণ ছিল।”
 
অস্ট্রেলিয়ার জয়ে দারুণ অবদান রাখেন স্মিথ। নিউ জিল্যান্ডের বিপক্ষে শিরোপা নির্ধারণী ম্যাচে ৭১ বলে ৫৬ রানের ইনিংস খেলে অপরাজিত থাকেন এই মিডলঅর্ডার ব্যাটসম্যান। 
 
ক্রিকেটার ও কোচ হিসেবে বিশ্বকাপ জয়ের মধুর অভিজ্ঞতা হলো ড্যারেন লেম্যানের। মেলবোর্নের ফাইনাল শেষে শিষ্যদের প্রশংসায় পঞ্চমুখ তিনি। অস্ট্রেলিয়ার এই কোচ জানান, ছয় সপ্তাহ জুড়েই ক্লার্ক-ওয়াটসনরা চমৎকার ছিলেন।
 
মেলবোর্ন ক্রিকেউ গ্রাউন্ডে আসা ৯৩ হাজার ১৩ জন ক্রিকেটপ্রেমীর সামনে নিজেদেরকে মেলে ধরতে পারায় দারুণ উচ্ছ্বসিত ব্র্যাড হ্যাডিন। মাঠে আসা অস্ট্রেলিয়ার সব সমর্থকের সঙ্গে এক বোতল বিয়ার ভাগাভাগি করে পান করতে যাচ্ছেন বলেও মজা করেন।