ভারতকে ম্যাক্সওয়েলের খোঁচা

ভারতকে বিশ্বকাপের আগে অস্ট্রেলিয়ার মাটিতে নাস্তানাবুদ করার কথা মনে করিয়ে দিয়েছেন গ্লেন ম্যাক্সওয়েল। বিশ্বকাপের সেমি-ফাইনালেও একইভাবে মহেন্দ্র সিং ধোনির দলের ওপর ছড়ি ঘোরাতে চান অস্ট্রেলিয়ার এই অলরাউন্ডার।

স্পোর্টস ডেস্কবিডিনিউজ টোয়েন্টিফোর ডটকম
Published : 21 March 2015, 02:00 PM
Updated : 21 March 2015, 02:41 PM

সিডনি ক্রিকেট গ্রাউন্ডে আগামী বৃহস্পতিবার বিশ্বকাপের দ্বিতীয় সেমি-ফাইনালে মুখোমুখি হবে সর্বোচ্চ চারবারের চ্যাম্পিয়ন অস্ট্রেলিয়া ও দুইবারের চ্যাম্পিয়ন ভারত।

বিশ্বকাপের একাদশ আসরের সেমি-ফাইনাল সামনে রেখে ভারতকে সর্বশেষ অস্ট্রেলিয়া সফরের দুঃসহ স্মৃতি মনে করিয়ে দেন ম্যাক্সওয়েল। শনিবার অস্ট্রেলিয়ার এই অলরাউন্ডার বলেন, “আমরা সবচেয়ে ভালোটাই পেতে পারি (সব জয়ের রেকর্ড)। ওয়ানডেতে আমরা গ্রীষ্মজুড়ে আধিপত্য করছি। এটা চালিয়ে যেতে চাই।”

ম্যাক্সওয়েল মনে করিয়ে দেন, অস্ট্রেলিয়ার বিপক্ষে এই গ্রীষ্মে কোনো ম্যাচ জেতেনি ভারত।

"আশা করি, এটা তাদের স্মৃতিতে খুব ভালোভাবে আছে।”

বিশ্বকাপের একাদশ আসর মাঠে গড়ানোর আগে অস্ট্রেলিয়া সফরে আসে ভারত। কিন্তু মহেন্দ্র সিং ধোনির দলের সফরটা ছিল তিক্ত অভিজ্ঞতায় ভরা। অস্ট্রেলিয়ার কাছে চার টেস্টের সিরিজ ২-০ ব্যবধানে হারে ভারত। আর পরে ত্রিদেশীয় ওয়ানডে সিরিজে একটি ম্যাচও জিততে পারেনি তারা।

কোয়ার্টার-ফাইনালে পাকিস্তানকে হারিয়ে অস্ট্রেলিয়া শিরোপা পুনরুদ্ধারের মিশনে আরেক ধাপ এগিয়েছে। অন্যদিকে কোয়ার্টার-ফাইনালে বাংলাদেশের বিপক্ষে জয় পায় ভারত।

ম্যাক্সওয়েল অবশ্য ভারতকে সমীহও করছেন।

“ভারত ভালো দল। যদি তারা ভালো দল না হতো, তাহলে তারা সেমি-ফাইনালে আসত না। এ সপ্তাহে আমরা যখন তাদের বিপক্ষে খেলব, আমাদের সেরাটা খেলতে হবে।”