ভালো খেলার প্রতিশ্রুতি দিয়ে গেলেন মাশরাফিরা

বিশ্বকাপে অংশ নিতে দেশ ছেড়েছেন বাংলাদেশের ক্রিকেটাররা। ব্রিসবেনের উদ্দেশে যাত্রা শুরুর আগে বিশ্বকাপে ভালো খেলার প্রতিশ্রুতি দিয়ে গেছেন মাশরাফি বিন মুর্তজারা।

ক্রীড়া প্রতিবেদকবিডিনিউজ টোয়েন্টিফোর ডটকম
Published : 24 Jan 2015, 04:11 PM
Updated : 24 Jan 2015, 04:11 PM

শনিবার রাত সোয়া নয়টায় এমিরেটসের একটি ফ্লাইটে দেশ ছাড়েন মাশরাফিরা। চোটের কারণে দলের সঙ্গে যাননি উদ্বোধনী ব্যাটসম্যান তামিম ইকবাল। অস্ট্রেলিয়ায় বিগ ব্যাশ লিগে খেলতে যাওয়া অলরাউন্ডার সাকিব আল হাসান এখনও সেখানেই আছেন।

মাশরাফি বলেন, “ব্রিসবেনের কন্ডিশনিং ক্যাম্প আমাদের জন্য খুব গুরুত্বপূর্ণ। সেখানে মানিয়ে নিতে পারলে বিশ্বকাপে ভালো করা সম্ভব। বিশ্বকাপের আগে শেষ প্রস্তুতিটা যত সম্ভব ভালো করতে চাই।”

বাঁহাতি ব্যাটসম্যান মুমিনুল হক জানান, নিজের স্বাভাবিক খেলাটাই খেলার চেষ্টা করবেন তিনি।

বিশ্বকাপের বড় মঞ্চে নিজেকে মেলে ধরার প্রতিশ্রুতি দিলেন তাসকিন আহমেদ। গতির ঝড় তুলতে চাওয়া এই পেসার বলেন, “আগেও বলেছি, বিশ্বকাপে নিজেকে চেনাতে চাই। বোলিং দিয়ে নিজেকে মেলে ধরার চেষ্টা করবো।”

মাত্র একটি ওয়ানডে খেলা তাইজুল ইসলাম দিতে চান নিজের সেরাটা। বাঁহাতি এই স্পিনার জানান, বিশ্বকাপে খেলা স্বপ্ন পূরণের মতো একটি ব্যাপার। নিজের সেরাটা দিতে সাধ্যমত চেষ্টা করবেন ওয়ানডে অভিষেকে একমাত্র ক্রিকেটার হিসেবে হ্যাটট্রিকের কৃতিত্ব দেখানো তাইজুল।

তাইজুলের মতো এক ম্যাচ খেলেই বিশ্বকাপ দলে জায়গা নিশ্চিত করেন সৌম্য সরকার। ব্যাটিংয়ের পাশাপাশি এই তরুণের বোলিংও কার্যকর হতে পারে। তিনি বলেন, “ভালো করার ব্যাপারে আমি আত্মবিশ্বাসী। ভালো করতে চেষ্টার কোনো ত্রুটি থাকবে না।”

জিম্বাবুয়ের বিপক্ষে শেষ সিরিজে ছন্দে ফের মাহমুদুল্লাহ রিয়াদ বাংলাদেশের অন্যতম ব্যাটিং ভরসা। তিনি জানান, পরিকল্পনা বাস্তবায়নের দিকেই থাকবে তার মূল মনোযোগ। কন্ডিশনের সঙ্গে মানিয়ে নেয়াটা খুব গুরুত্বপূর্ণ বলে জানান তিনি।

ইংল্যান্ড, সাবিক চ্যাম্পিয়ন শ্রীলঙ্কা, বিশ্বকাপের দুই স্বাগতিক অস্ট্রেলিয়া ও নিউ জিল্যান্ডের সঙ্গে এক গ্রুপে থাকা বাংলাদেশের প্রথম লক্ষ্য কোয়ার্টার-ফাইনাল। শেষ আট নিশ্চিত করতে চারটি জয় প্রয়োজন তাদের।

‘এ’ গ্রুপে বাংলাদেশের অপর দুই প্রতিপক্ষ আফগানিস্তান ও স্কটল্যান্ড। ১৮ ফেব্রুয়ারি আফগানিস্তান ম্যাচ দিয়ে বিশ্বকাপ শুরু হবে বাংলাদেশের।

এর আগে অস্ট্রেলিয়ার ব্রিসবেনে দুই সপ্তাহের একটি ক্যাম্প করবে বাংলাদেশ। সেখানে স্থানীয় দলের সঙ্গে দুটি প্রস্তুতি ম্যাচ খেলবে তারা। এছাড়া পাকিস্তান ও আয়ারল্যান্ডের সঙ্গেও দুটি আনুষ্ঠানিক প্রস্তুতি ম্যাচ রয়েছে তাদের।