দলের মধ্যেই ছিল নতুনদের বাধা!

বাংলাদেশ-জিম্বাবুয়ে ওয়ানডে সিরিজের মাঝপথেই দলে নতুনদের প্রতি ক্রিকেটারদের আচরণ নিয়ে প্রশ্ন তুলেছেন নাজমুল হাসান। বিসিবি সভাপতির অভিযোগ, দলে নতুন খেলোয়াড়ের উঠে আসায় বাধা ছিলেন না-কি ক্রিকেটাররাই।

ক্রীড়া প্রতিবেদকবিডিনিউজ টোয়েন্টিফোর ডটকম
Published : 27 Nov 2014, 12:38 PM
Updated : 28 Nov 2014, 05:21 AM

বৃহস্পতিবার সাংবাদিকদের বিসিবি প্রধান জানান, জাতীয় দলে নতুন খেলোয়াড়রা বাধার মুখে পড়েছিল।

“উদাহরণ হিসেবে মমিনুলের কথাই বলি। দলে এসে সে খুব ভালো পারফর্ম করে। এরপর দলে থাকলেও কিন্তু অনেকগুলো ম্যাচে সে খেলার সুযোগ পায়নি। কারণ, তখন মুমিনুলকে খেলাতে হলে নাসির অথবা রিয়াদকে বাদ দিতে হত।”

নাজমুল জানান, সমস্যা ছিল নতুন স্পিনার খেলানোতেও। অন্য স্পিনার আনতে হলে রাজ্জাককে বাদ দিতে হত। এমন কিছু সমস্যা ছিল বলেই খেলোয়াড়দের আচরণ পাল্টানোর দিকে জোর দিয়েছিল বিসিবি।

“কিছু ঘটনা ঘটছিল, যাতে আমাদের মনে হচ্ছিল, ভবিষ্যতের জন্য তা খারাপ হবে। নতুন কেউ ভালো করলেও তাকে সুযোগ দেয়ার কোনো সুযোগ ছিল না। কাউকে ঢোকাতে চাইলে, পুরনো কেউ বাদ পড়বে বলে তাকে দলে আনা যাচ্ছিল না। এই জন্য বেশ কিছু সিদ্ধান্ত আমাদের নিতে হয়েছে, বেশ কিছু পরিবর্তন করতে হয়েছে।”

পরিস্থিতি সম্পর্কে ধারণা দিতে গিয়ে নাজমুল হাসান বলেন, “আসার পর দেখেছি, এই দলে নতুন খেলোয়াড়দের আসা খুব কঠিন হয়ে যাচ্ছিল। ওখানে কোনো সুযোগ খুঁজে পাওয়া যাচ্ছিল না। এমন একটা পরিস্থিতি ছিল যে, আমি এত নাম্বারে খেলি, এখানেই খেলব এবং এখানে পরিবর্তন আনার কোনো সুযোগ নেই।”
বিসিবি সভাপতি মনে করেন, খেলোয়াড়দের মধ্যে এখন কাঙ্খিত পরিবর্তন এসেছে। তাই দলে এখন ‘টিম ওয়ার্ক’ অন্য যেকোনো সময়ের চেয়ে বেশি। আর টিম স্পিরিটও এখন তুঙ্গে।