হাফিজের ব্যাটে পাকিস্তানের দিন

মোহাম্মদ হাফিজের অসাধারণ ব্যাটিংয়ে নিউ জিল্যান্ডের বিপক্ষে শারজায় সিরিজের তৃতীয় ও শেষ টেস্টের প্রথম দিনটি নিজেদের করে নিয়েছে পাকিস্তান।

স্পোর্টস ডেস্কবিডিনিউজ টোয়েন্টিফোর ডটকম
Published : 26 Nov 2014, 02:10 PM
Updated : 26 Nov 2014, 06:42 PM

প্রথম দিনের খেলা শেষে স্বাগতিক পাকিস্তানের সংগ্রহ ৩ উইকেটে ২৮১ রান। ১৭৮ রান নিয়ে উইকেটে আছেন হাফিজ। তার সঙ্গী মিসবাহ-উল হকের রান ৩৮।

শারজাহ ক্রিকেট স্টেডিয়ামে বুধবার টস জিতে ব্যাট করতে নেমে শুরুটা অবশ্য ভালো হয়নি পাকিস্তানের। ৪৪ রানে প্রথম উইকেট হারায় তারা। ১২ রান করে মার্ক ক্রেইগের বলে বোল্ড হয়ে যান শান মাসুদ।

দলকে বিপদে পড়তে দেননি হাফিজ। দ্বিতীয় উইকেটে আজহার আলীর সঙ্গে ৮৭ রানের জুটি গড়েন তিনি। ৩৯ রান করে আজহার ক্রেইগের বলে রস টেইলরকে ক্যাচ দিলে ২৮.৩ ওভার স্থায়ী জুটিটি ভাঙে।

দুর্দান্ত ফর্মে থাকা ইউনুস খানও খুব বেশি সময় উইকেটে থাকতে পারেননি। অনেক দিন পর আবার টেস্ট ক্রিকেটে ফেরা বাঁহাতি স্পিনার ড্যানিয়েল ভেটোরির বলে এলবিডব্লিউ হওয়ার আগে ৫ রান করেন তিনি।

এরপর অধিনায়ক মিসবাহকে নিয়ে আবার প্রতিরোধ গড়ে তোলেন হাফিজ। চতুর্থ উইকেটে ৩৯.৪ ওভারে ১২১ রান তুলে অবিচ্ছিন্ন আছেন তারা।

এই ম্যাচ জিতলে ৩ টেস্টের সিরিজ ২-০ ব্যবধানে জিতবে পাকিস্তান। আর প্রথম টেস্টে হারের পর দ্বিতীয় টেস্ট ড্র করায়, সিরিজ বাঁচাতে হলে অবশ্যই এই ম্যাচ জিততে হবে নিউ জিল্যান্ডকে।

সংক্ষিপ্ত স্কোর:


পাকিস্তান প্রথম ইনিংস: ৯০ ওভারে ২৮১/৩ (হাফিজ ১৭৮*, মাসুদ ১২, আজহার ৩৯, ইউনুস ৫, মিসবাহ ৩৮*; ক্রেইগ ২/৬৭, ভেটোরি ১/২৮)।