পাঁচ উইকেট না পাওয়ার আক্ষেপ সাকিবের

অলরাউন্ড নৈপুণ্যে বাংলাদেশকে বছরের প্রথম জয় এনে দেয়ার পরও আক্ষেপ যাচ্ছে না সাকিব আল হাসানের। পঞ্চমবারের মতো মাত্র এক উইকেটের জন্য পাঁচ উইকেট পাওয়া হয়নি তার।

ক্রীড়া প্রতিবেদকবিডিনিউজ টোয়েন্টিফোর ডটকম
Published : 21 Nov 2014, 05:08 PM
Updated : 21 Nov 2014, 05:27 PM

শুক্রবার চট্টগ্রামের জহুর আহমেদ চৌধুরী স্টেডিয়ামে জিম্বাবুয়েকে ৮৭ রানে হারায় বাংলাদেশ। ব্যাট হাতে ১০১ রান করার পর বল হাতে ৪১ রানে ৪ উইকেট নিয়ে এই জয়ে সবচেয়ে বড় অবদান রাখেন সাকিব।

সাকিব নিজের চতুর্থ উইকেট নেয়ার পর তার আরো ৮ বল বাকি ছিল। শেষ বলগুলোতে একটি উইকেট নেয়ার দারুণ চেষ্টা করেছিলেন তিনি। কিন্তু কাঙ্খিত উইকেটটা পাওয়া হয়নি তার।

খেলা শেষে সংবাদ সম্মেলনে ম্যাচ সেরা সাকিব বলেন, “পাঁচ উইকেট পেলে ভালো লাগত। আজকে ওটা বেশি উপভোগ করতাম, যেহেতু ক্যারিয়ারে ওটা নাই।”

এনিয়ে পাঁচবার চার উইকেট পেলেন সাকিব। শতক পাওয়ায় এবার পাঁচ উইকেট পেলে নিজেকে নতুন উচ্চতায় নিয়ে যেতে পারতেন তিনি। তিনি জানান, ভাগ্য সহায় হলে হয়তো আজই পেয়ে যেতেন।

সাকিব যখন ক্রিজে আসেন বাংলাদেশ তখন ভীষণ চাপে। ৩১ রানে তিন উইকেট হারিয়ে ফেলেছিল স্বাগতিকরা। তারপর মুমিনুল হক ও মুশফিকুর রহিমকে নিয়ে দলকে লড়াই করার মতো পুঁজি এনে দেন তিনি।

এই লড়াইয়ে ব্যাটিং উপভোগ করেছেন জানিয়ে সাকিব বলেন, “উইকেট না হারানোর ব্যাপারটা মাথায় ছিল। তা ছাড়া জুটি গড়াও গুরুত্বপূর্ণ ছিল। এই বিশ্বাসটা আছে, আমি যদি উইকেটে থাকতে পারি, সেট হতে বেশি বল লাগলেও তা কাভার করতে পারব।”

সাকিব জানান, এখন আরো অনেক পরিণত তিনি। খেলায় সময় নিজের চিন্তা এখন আরো বেশি কাজে লাগাতে পারছেন তিনি।

“এখন মনে হচ্ছে আজকের ব্যাটিংয়ে অনেক শান্ত ছিলাম। এমনকি পুরো টেস্ট সিরিজেও ব্যাটিংয়ের সময় অনেক শান্ত ছিলাম। আমার মনে হচ্ছে, মাথা হয়তো এখন একটু বেশি কাজে লাগাতে পারছি। যেটা আগে করলে হয়তো আরও পাঁচশ’, এক হাজার রান বেশি করতে পারতাম টেস্টে ও ওয়ানডেতে।”