খুলনায় জিততে স্পিনারদের সহায়তা চান জিম্বাবুয়ে কোচ

মিরপুর টেস্টে পেসারদের পারফরম্যান্সে সন্তুষ্ট জিম্বাবুয়ের কোচ স্টিভেন ম্যানগনগো। পরের টেস্টে স্পিনারদের কাছ থেকেও এমন কিছু চান তিনি।

ক্রীড়া প্রতিবেদকবিডিনিউজ টোয়েন্টিফোর ডটকম
Published : 28 Oct 2014, 04:10 PM
Updated : 28 Oct 2014, 04:10 PM

মঙ্গলবার মিরপুর শের-ই-বাংলা জাতীয় ক্রিকেট স্টেডিয়ামে জিম্বাবুয়ের অনুশীলনের ফাঁকে ম্যানগনগো সাংবাদিকদের বলেন, “পেসারদের নিয়ে আমি সন্তুষ্ট। টিনাশে পানিয়াঙ্গারা, টেন্ডাই চাটারা ও এল্টন চিগুম্বুরা খুব ভালো বল করেছে। কিন্তু শুধু পেসাররা ভালো করলেই ম্যাচ জেতা যাবে না, স্পিনাদের সাহায্যও তাদের প্রয়োজন হবে”

সিরিজ শুরুর আগেই ম্যানগনগো বলেছিলেন, সেরা দলই জিতবে। মিরপুর টেস্ট তিন দিনেই ৩ উইকেটে হারের পর বললেন, সেরা দলই জিতেছে।

জিম্বাবুয়ের কোচ মনে করেন, বাংলাদেশের স্পিনাররা দুই দলের মধ্যে পার্থক্য গড়ে দেয়।

“(বাংলাদেশের) স্পিনাররা ম্যাচে বিশাল প্রভাব ফেলেছে। তারা খুবই নিয়ন্ত্রিত বল করেছে, তারা বল ঘুরিয়েছে। তারা আমাদের ব্যাটসম্যানদের জন্য খেলাটা কঠিন করে তুলেছে এবং উইকেট নিয়েছে।”

সাকিব আল হাসান, তাইজুল ইসলামের তুলনায় জিম্বাবুয়ের স্পিনারদের পারফরম্যান্স ছিল হতাশাজনক। তবে টাফাজওয়া কামুনগোজি ও জন নিউম্বুদের আরো সুযোগ দেয়ার পক্ষে জিম্বাবুয়ের কোচ।

“স্পিনারদের নিয়ে আমাদের আরো ধৈর্য্য ধরতে হবে। ওরা অনভিজ্ঞ ও তরুণ হলেও উন্নতি করছে। পরের ম্যাচে ওদের সুশৃঙ্খল থাকতে হবে। শুরু থেকেই সঠিক লাইন ও লেন্থে বল করতে হবে। আমরা একজন খেলোয়াড়কে একটা ম্যাচ খেলিয়েই বাদ দিতে পারি না।”

হার দিয়ে শুরু হলেও এখনো সিরিজ জয়ের স্বপ্ন দেখছেন ম্যানগনগো। “এখনো সুযোগ রয়েছে। আমরা আমাদের ভুলগুলো ঠিক করার জন্য কঠোর পরিশ্রম করে যাচ্ছি এবং উন্নতি করছি।”